প্রিমিয়ার লিগে ম্যানসিটির ভবিষ্যৎ কী?

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি। চলমান লিগেও শিরোপার রেসে আছে সিটিজেনরা। কিন্তু সেই সিটি আগামী মৌসুমের প্রিমিয়ার লিগ থেকে রেলিগেটেড হতে পারে। কেননা, আর্থিক অনিয়মের কারণে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে রেলিগেটেড হতে পারে জায়ান্ট ম্যানচেস্টার সিটির। খবর দ্যা স্পার্স ওয়েব’র।

গার্ডিয়ানের প্রতিবেদন অনুযায়ী, ফুটবলারদের বেতনের পরিমাণ গোপন করা থেকে শুরু করে কোচের সাথে চুক্তির বিস্তারিত এমন মোট ১০০ বার নিয়ম ভাঙার অভিযোগ সিটির বিরুদ্ধে এনেছে ইপিএল কর্তৃপক্ষ।

২০০৮ সালে আবুধাবি কেন্দ্রিক শেখ মনসুরের প্রতিষ্ঠান সিটি স্পোর্টস গ্রুপ ম্যানসিটির মালিকানা নেবার পর এই সময় ৬টি প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছে সিটি।

সিটির বিপক্ষে মূল অভিযোগ তারা আয় ব্যয়ের সঠিক হিসাব দেয়নি। যার মধ্যে উল্লেখযোগ্য হলো কোচ রবার্তো মানচিনির সাথে চুক্তির বিস্তারিত না দেয়া। ২০১০-১১ ও ২০১৫-১৬ মৌসুমের প্লেয়ার্স পেমেন্টের হিসাব গোপন করা। ২০১৮ সাল থেকে তদন্তকারী কর্মকর্তাদের সহায়তা করেনি ম্যানসিটি। ম্যানচেস্টারের ক্লাবটির বিপক্ষে মোট ১০০ বার নিয়ম ভাঙার অভিযোগ তুলেছে ইপিএল কর্তৃপক্ষ। খবর গার্ডিয়ানের।

ম্যানসিটির বিপক্ষে এই অভিযোগগুলো প্রমাণিত হলে কী হবে? নিয়ম বলে সর্বোচ্চ সাজা হবে প্রিমিয়ার লিগ থেকে অবনমন। শাস্তি কম হলেও করা হবে পয়েন্ট কর্তন, আর্থিক জরিমানা ও তিরস্কার। খবর নাইন্টি মিনিটের।

সিটির অপরাধের বিচার করতে গড়া হয়েছে একটি বিশেষ কাউন্সিল। এর আগে, আর্থিক অনিয়মের অভিযোগে সিটিকে আর্থিক জরিমানাসহ চ্যাম্পিয়ন্স লিগ থেকে নিষিদ্ধ করেছিল উয়েফা। কিন্তু পরবর্তীতে কোর্ট অব আরবিট্রেশনে আপিল করে নিষেধজ্ঞা থেকে বেঁচে যায় সিটি।

সিটির বিপক্ষে এইসব অভিযোগ প্রামাণিত হলে ক্লাব ছাড়ার কথা বলেছেন পেপ গার্দিওলা। তবে শুধু তাই নয় অবনমন হলে নিশ্চিতভাবে হাল্যান্ড, ডি ব্রুইনার মতো তারকাদের হারানোর ঝুঁকিতে পড়বে ক্লাবটি। খবর ফুটবল ডট লন্ডনের।

/আরআইএম/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply