সাগর-রুনি হত্যাকাণ্ডের ১১ বছর, ঢাকায় প্রতিবাদী ছবি প্রদর্শনী

|

১১ বছর হয়ে গেলো বহুল আলোচিত সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের। কিন্তু এতো বছরেও আলোর মুখ দেখেনি তদন্ত। সাগর-রুনিকে কারা, কীভাবে হত্যা করেছে তা জানে না কেউ। এমন বাস্তবতায় তাদের হত্যার বিচার চেয়ে একটি প্রতিবাদী ছবি প্রদর্শনী করেছে পরিবারের সদস্যরা।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ইন্দিরা রোডের একটি বাসায় এই ছবি প্রদর্শনী শুরু হয়েছে। চলবে রাত ৮টা পর্যন্ত। প্রতিবাদী এই ছবি প্রদর্শনীতে সাগর-রুনির স্মৃতি বিজড়িত সকল কিছু তুলে ধরা হয়েছে। পুরো ফ্ল্যাটে ছড়িয়ে আছে সাগন-রুনির সবকিছু।

এদিকে, এতো বছরেও হত্যাকাণ্ডের তদন্ত আলোর মুখ না দেখায় হতাশ পরিবারের সদস্যরা। এছাড়া, বাবা-মায়ের হত্যার বিচার চেয়েছে সাগর-রুনি দম্পতির সন্তান মেঘও।

প্রসঙ্গত, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি খুন এই সাংবাদিক দম্পতি। সেই রাতে ওই ফ্ল্যাটে তারা দুই জন ছাড়া ছিলেন তাদের একমাত্র সন্তান পাঁচ বছর বয়সী মাহিন সরওয়ার মেঘ। তাকে উদ্ধৃত করে পুলিশ তখন জানিয়েছিল, খুনি ছিল দু’জন।

আলোড়ন তোলা এই হত্যাকাণ্ডের পর তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেফতারের নির্দেশ দিয়েছিলেন। কিন্তু তারপর বছরের পর বছর গড়ালেও খুনিরা অধরাই থেকে গেছে।

আর এই হত্যাকাণ্ডের বছরখানেক পরে তদন্তের দায়িত্ব পায় র‍্যাব। আইনশৃঙ্খলা বহিনীটি এক এক করে ৯৫তম বার আদালতে গিয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য সময় নিয়েছে র‍্যাব।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply