ফরচুন বরিশালের বিদায়ে সাকিবকে দায় এবং দায়মুক্তি

|

সাকিব আল হাসানের সিদ্ধান্ত এবং ফরচুন বরিশালের কয়েক দফার নাটকীয়তা।

রংপুর রাইডার্সের বিপক্ষে হেরে বিপিএল থেকে বিদায় নিয়েছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। ম্যাচের সময় তো বটেই, ম্যাচের শেষেও বিতর্ক সৃষ্টি হয়েছে সাকিব আল হাসানকে ঘিরে। ম্যাচের সময় নিজে ব্যাট করেননি ফর্মের তুঙ্গে থাকা সাকিব। ম্যাচ হারের পর সাকিবকে দায়ী করে ফরচুন বরিশালের ফেসবুক পেজ থেকে দেয়া হয় পোস্ট। তারপর পোস্টটি সরিয়েও নেয়া হয়। বেশ কিছু পোস্টে ফরচুন বরিশাল বলার চেষ্টা করে যে, সেটি ছিল একজন সদস্যের ব্যক্তিগত ভুল।

বিপিএলে ব্যাটে-বলে দুর্দান্ত ফর্মে ছিলেন সাকিব আল হাসান। তবে, বেশি করে চোখে পড়েছে তার ব্যাট হাতে মারকাটারি পারফরমেন্স। আসরের দ্বিতীয় সর্বোচ্চ এই রান সংগ্রাহকের স্ট্রাইক রেটও ঈর্ষণীয়, ১৭৪.৭১। সাকিবের ব্যাট করতে না নামার সিদ্ধান্তের প্রতিফলনও দেখা যায় বরিশালের সংগ্রহে। বরিশালের রান দুইশোর কোটাও অতিক্রম করে যাবে, এক পর্যায়ে তেমন সম্ভাবনাও উঁকি দিচ্ছিল। তবে রানের গতি প্রত্যাশা অনুযায়ী বাড়াতে পারেননি করিম জানাত ও ভানুকা রাজাপাকসে। শেষ ৫ ওভারে ৪৪ রান সংগ্রহ করতে পেরেছে এই দুই ব্যাটার। ম্যাচ শেষে তাই সাকিবের এই সিদ্ধান্তটিই বিতর্কের মূল কারণ হয়ে দাঁড়ায়। যা নিয়ে ফরচুন বরিশাল দোষ চাপায় সাকিবের ঘাড়ে।

ফরচুন বরিশালের ফেসবুক পেজে একটি পোস্টে লেখা হয়, সাকিব আল হাসানের কাছে একটি প্রশ্ন- ম্যাচের ১৫.১ ওভারে বরিশালের স্কোর ছিল ৩ উইকেট হারিয়ে ১২৬ রান। সে সময় ফর্মের তুঙ্গে থাকা সাকিব আল হাসান ব্যাট করতে না নেমে বিপিএলে প্রথমবারের মতো খেলতে নামা ভানুকা রাজাপাকসেকে ক্রিজে পাঠান। কোচ নাজমুল আবেদিনের মতে, এই সিদ্ধান্তটি সাকিব আল হাসানেরই নেয়া। এমনকি, আগের ম্যাচে ব্যাট হাতে একাই দলের ত্রাণকর্তার ভূমিকা পালন করা ডোয়াইন প্রিটোরিয়াসকেও নামানো হলো না। পরে অবশ্য দলের বোলাররা নিজেদের সামর্থ্যের সবটুকু দিয়েই চেষ্টা করেছে। তবে, ব্যাটিং অর্ডারের এই অকার্যকর রোটেশন সিস্টেমই নিশ্চিত করেছে দলের পরাজয়। সাকিবের কাছে প্রশ্ন, তিনি কি এই হারের দায় এড়াতে পারেন?

পরে অবশ্য দ্রুত মুছে ফেলা হয় সেই পোস্ট। বরং, একাধিক পোস্ট দিয়ে বলা হয়, আগের পোস্টটি একজন সদস্যের ব্যক্তিগত ভুলের কারণে হয়েছে। জরুরি নোটিশ আকারে বলা হয়, আমাদের পেইজের গ্রাফিক্স টিমের একজন সদস্যের ব্যক্তিগত ভুলের কারণে “Fortune Barishal” এর অফিশিয়াল ফেসবুক পেইজে আমাদের সবার প্রিয় অধিনায়ক, বাঙালির অনুপ্রেরণা, সাকিব আল হাসানকে নিয়ে একটি অনাকাঙ্ক্ষিত পোস্ট হয়ে যায়। উক্ত বিষয়টির জন্য ফরচুন বরিশাল কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

এছাড়া, ফরচুন বরিশালের ফেসবুক পোস্টে আরও জানানো হয়, ইতোমধ্যে তারা ঐ সদস্যের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার প্রক্রিয়া চলমান রয়েছে।

আরও একটি পোস্টে ফরচুন বরিশাল বলেছে, একজনের একটি ভুলের কারণে দোষী হয়ে পড়ে সম্পূর্ণ পরিবার। এই ভুলের কারণে আমরা ক্ষমা চাইছি। ফরচুন বরিশালের মুকুটহীন সম্রাট সাকিব আল হাসানের প্রতি জানাচ্ছি আমাদের ভালোবাসা। কেবল ছোট্ট একটি ভুলের কারণে আমাদের সম্পর্ক শেষ হয়ে যেতে পারে না। আগের মতোই ফরচুন বরিশাল একটি পরিবার হিসেবেই আছে এবং থাকবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply