ত্রিপুরায় নির্বাচন, ৩ দিনের জন্য আখাউড়া বন্দরে আমদানি-রফতানি বন্ধ ঘোষণা

|

আখাউড়া প্রতিনিধি:

ভারতের ত্রিপুরা রাজ্যের বিধানসভা নির্বাচন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম ৩ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) থেকে টানা তিনদিন বন্ধ থাকবে এ কার্যক্রম। তবে, এ সময় দু’দেশের পাসপোর্টধারী যাত্রীরা পারাপার করতে পারবেন। পাশাপাশি কাস্টমস ও বন্দরের কার্যক্রম স্বাভাবিক থাকবে। শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে পুনরায় বন্দর দিয়ে বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে বলে জানানো হয়েছে।

আখাউড়া স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এজন্য রাজ্যের ব্যবসায়ী নেতারা বুধবার ও বৃহস্পতিবার সব ধরনের বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। বিষয়টি আগেই আখাউড়া স্থলবন্দর ব্যবসায়ী নেতাদের জানান তারা। শুক্রবার সাপ্তাহিক বন্ধ থাকায় আগামী শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল থেকে স্থলবন্দরের কার্যক্রম আবারও শুরু হবে বলে জানান তিনি।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন ইনচার্জ স্বপন কুমার দাশ জানান, আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও আখাউড়া-আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply