বইমেলায় লেখক-পাঠকদের মিলনমেলা ‘আমা ক্যাফে’, মিলবে বিভিন্ন স্বাদের পানীয়

|

অমর একুশে বইমেলায় বই কিনতে আর ঘুরতে-ঘুরতে পাঠক যখন ক্লান্ত; তখন একরাশ বিশ্রামের খোঁজ দেবে,”আমা ক্যাফে”। যেখানে কফির সাথে মিলবে নানান স্বাদের পানীয়। লেখক-প্রকাশককে পাঠকের সাথে একই আড্ডায় বাধতে “আমা ক্যাফে” উপলক্ষ হয়ে দাঁড়িয়ে আছে। পাঠকরা কফি, হট চকলেট কিংবা মিল্কশেকে চুমুক দিয়ে নিজেকে করে নিচ্ছেন চাঙ্গা।

একটু বিশ্রাম, প্রিয় মানুষদের সাথে আড্ডায় হারিয়ে যাওয়া। বইমেলার ক্লান্তির রেশ কমিয়ে একটু স্বস্তির পরশ আর নতুন বই নিয়ে মিথস্ক্রিয়া। এসব আয়োজনই অমর একুশে বইমেলায় চোখে পরবে, আমা ক্যাফেতে। নবীন-প্রবীণ সবারই মন কেড়েছে আমা ক্যাফে। বই কেনার ফাঁকে নিজেকে চাঙা করে নিতেই পাঠক লেখক নিচ্ছেন কফির চুমুক। পাঠক লেখক প্রকাশকের আড্ডা আর মিলনমেলার রসদ যোগাতেই যেনো আবুল খায়ের গ্রুপের “আমা ক্যাফে”র আয়োজন।

আমা ক্যাফের অপারেশন ইনচার্জ মো. মিজানুর রহমান জানালেন, লেখক-পাঠক ও বইয়ের যে সেতুবন্ধন তা কিন্তু এই চা-কফিই তৈরি করতে পারে। সেটিকে খেয়াল রেখেই আমরা ব্রাজিলিয়ান ‘আমা কফি’ নিয়ে এসেছি। আমরা চাই, বইমেলার লেখক-পাঠকরা যেন এই কফির স্বাদ উপভোগ করতে যান।

ব্রাজিলিয়ান কফি আর হট চকলেট খেয়ে, মুহূর্তকে স্মৃতির পাতায় ধরে রাখতে ভুলছেন না, পাঠক, দর্শনার্থীরা। মেলায় ঢোকার পথে বাচ্চাদের জন্য বিভিন্ন ফ্লেভারের মার্কস মিল্কশেকের আয়োজনটাও চোখে পরবে। যেখানে ক্রেতা হিসেবে দেখা মিলবে শিশু-কিশোরদেরই।

সন্ধ্যা গড়াতেই মেলার জমজমাট ভীড়ের আমেজ ছড়িয়ে পরে ‘আমা ক্যাফে’ তেও। সবাই মেতে উঠে এক প্রাণবন্ত আড্ডায়। বইমেলার সন্ধ্যার আবহে পাঠক-লেখক বই কিনে , মান্না দে’র কফি হাউজ গানের রেশ নিয়ে, পুরোনো স্মৃতি ঝাঁলিয়ে, বাড়ির পথ ধরে, তৃপ্তির চুমুকে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply