কী সেই মোটরসাইকেল ব্র্যান্ড যার সব বিক্রি হয়ে গেলো মাত্র ১৭৮ সেকেন্ডে!

|

কী সে মোটরসাইকেল বাজারে ছাড়ার মাত্র ২ মিনিট ৫৮ সেকেন্ডেই যার সবগুলোই বিক্রি হয়ে গেলো! দ্বিতীয় বিশ্বযুদ্ধের স্মৃতি বিজড়িত রয়্যাল এনফিল্ডের ১ হাজার মোটরসাইকেল তৈরি করে বাজারে ছাড়া হয়েছিল। এর মধ্যে ভারতের বাজারের জন্য বরাদ্দ ছিল ২৫০টি। যার প্রতিটির দাম বাংলাদেশি টাকায় প্রায় ২ লাখ ৮০ হাজার টাকা। আর নিমেষেই বিক্রি হয়ে গেলো সব।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় সশস্ত্র বাহিনী ব্যবহার করেছিল রয়্যাল এনফিল্ড আরই/ডাব্লিউডি ১২৫ একেএ মোটর সাইকেল। ওই মোটরসাইকেল থেকে অনুপ্রাণিত হয়েই কোম্পানিটি নতুন করে মোটরসাইকেল বাজার করেছে। স্ট্যান্ডার্ড ক্লাসিক ৫০০ এর উপর ভিত্তি করে তৈরি হয়েছে নতুন এ মডেলটি। এছাড়া বিশেষ কিছু পরিবর্তন করা হয়েছে বাইকটিতে।

যার মধ্যে ব্রাউন শেড, ক্যানভাস পেনিয়ার্স অন্যতম, পরিবর্তন আনা হয়েছে ট্যাঙ্কের উপর লেখা সিরিয়াল নম্বরের ক্ষেত্রেও। তবে এর টায়ারটির ক্ষেত্রে কোনো পরিবর্তন আনা হয়নি। রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৫০০ পেগাসাস মোটরসাইকেলটি অনলাইনে বিক্রির ঘোষণা দেয় রয়্যাল ইনফিল্ড কোম্পানি। এ ঘোষণা অনুযায়ী অনলাইনে বিক্রি শুরু করে তারা। যা শেষ হতে সময় নিয়েছে মাত্র ২ মিনিট ৫৮ সেকেন্ড।

যমুনা অনলাইন: এটি









Leave a reply