লক্ষ্মীপুরে আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে কিশোর নিহত, গ্রেফতার ৫

|

লক্ষ্মীপুরে আ.লীগের দু'গ্রুপের সংঘর্ষ। ইনসেটে গ্রেফতারকৃত আওয়ামী লীগ নেতা বিএম শাহজালাল রাহুল।

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরের রায়পুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় রাসেল হোসেন (১৪) নামে এক কিশোর নিহত হয়েছে। নিহত রাসেল মিয়ারহাট এলাকার মনির হোসেন ভুট্টোর ছেলে। এ ঘটনায় আওয়ামী লীগ নেতা বিএম শাহজালাল রাহুলসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে নিহতের পরিবার। পরে রাহুলসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে রায়পুর থানার ওসি শিপন বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন। এরআগে বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের মিয়ারহাট বাজারে প্রতিপক্ষের ছুরিকাঘাতে মারা যায় ওই কিশোর।

জানা গেছে, সরকারি খাস জমি দখল, রাহুল ঘাট ও মেঘনা নদীতে ড্রেজিং (অবৈধ বালু উত্তোলন) নিয়ে আধিপত্য বিস্তারের জেরে মিয়ারহাট এলাকায় আওয়ামী লীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাহুলসহ ৫ জনকে আটক করে।

ওইদিন রাতে নিহত রাসেলের মা ফাতেমা বেগম বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও ৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে এ মামলায় আটককৃতদের গ্রেফতার দেখানো হয়।

গ্রেফতারকৃতদের অন্যরা হলেন- সদর উপজেলার পূর্ব নন্দনপুর গ্রামের মৃত আবদুল মান্নানের ছেলে মো. সোহাগ, রায়পুরের চরলক্ষ্মী গ্রামের মৃত ইউসুফ কারীর ছেলে ফারুক কারী ও চরকাছিয়া গ্রামের মানিক শিকদারের ছেলে সুমন শিকদার। এদের সবাই আওয়ামী লীগ নেতা শাহজালাল রাহুলের অনুসারী হিসেবে পরিচিত।

মামলার এজাহারে নিহতের মা ফাতেমা বেগম উল্লেখ করেন, তার স্বামী মনির চরের জমিতে ফসল চাষাবাদ করেন। তবে সেই জমির ফসল জোরপূর্বক কেটে নেয় আওয়ামী লীগ নেতা রাহুল। এ বিষয়ে তার স্বামী প্রতিবাদ করলে তাকে হত্যার হুমকি দেন তিনি। বুধবার সকালে নিহত রাসেল চাষাবাদকৃত সেই জমি দেখাশোনা করতে ঘর থেকে বের হয়। পথিমধ্যে মাছঘাট এলাকায় পৌঁছালে রাহুল তার লোকজন নিয়ে ধারালো অস্ত্র দিয়ে রাসেল ও তার বাবা মনির হোসেনের ওপর হামলা করে। হামলাকারীরা রাসেলের পেটে ধারালো ছুরি ঢুকিয়ে দিলে সে গুরুতর জখম হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত তাকে ঘোষণা করে।

রায়পুর থানার ওসি শিপন বড়ুয়া বলেন, আটক ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদেরকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply