স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট খেলোয়াড় তৈরিতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী

|

স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট খেলোয়াড় তৈরির লক্ষ্যেই সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খেলাধুলার মাধ্যমেই শিক্ষার্থীদের মেধা ও মনন উন্নত হবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আর্মি স্টেডিয়ামে ‘শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান প্রধানমন্ত্রী। বললেন, খেলাধুলা যত বেশি হবে, শিক্ষার্থীদের মেধা ও মনন তত উন্নত হবে। এজন্য আওয়ামী লীগ ক্ষমতায় এসে খেলাধুলার দিকে জোর দিয়েছে।

প্রধানমন্ত্রীর পরিবার খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত উল্লেখ করে বলেন, আমার দাদা ফুটবল খেলতেন। আমার ছোট ভাই কামাল, সে তো বহুমুখী প্রতিভার অধিকারী ছিল। কামাল একাধারে ক্রিকেট, ফুটবল, হকিসহ বিভিন্ন খেলার সঙ্গে সম্পৃক্ত ছিল। আবাহনী ক্রীড়াচক্র সে নিজেই গঠন করে এবং সেভাবেই আমাদের যুব সমাজকে খেলাধুলায় প্রতি সম্পৃক্ত করার উদ্যোগ নিয়েছিল। সাংস্কৃতিক দিক দিয়ে সে অনেক উন্নত ছিল। এছাড়া উপস্থিত বিভিন্ন নাটকেও তার পারদর্শিতা ছিল।

শেখ হাসিনা আরও বলেন, বাংলাদেশকে আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি। আমরা ডিজিটাল বাংলাদেশ করেছি। আজ আমাদের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা। স্মার্ট বাংলাদেশ স্মার্ট খেলোয়াড় তৈরি করবে। আর আমরা সারা বিশ্বের যেকোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করার যোগ্যতা অর্জন করবো, সেটাই আমি চাই।

ছেলে-মেয়েদের মধ্যে যত বেশি খেলাধুলা ছড়িয়ে দেয়া যাবে, তত বেশি তাদের মনন ও মেধা বিকশিত হবে বলে মন্তব্য করেন শেখ হাসিনা। বললেন, আমাদের প্রতিবন্ধী খেলোয়াড়রাও পিছিয়ে নেই। বিভিন্ন অলিম্পিকে তারা আমাদের জন্য স্বর্ণপদক অর্জন করে নিয়ে আসছেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply