মুশফিক-সাকিবের ধৈর্যচ্যুতি; বিপাকে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের বিরুদ্ধে বড় কোনো জুটিই গড়তে পারছে না বাংলাদেশের ব্যাটাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে রানের গতিও বাড়াতে হিমশিম খাচ্ছে টাইগার ব্যাটিং লাইনআপ। আর্চার-উডদের গতিতে একদম উড়ে না গেলেও মনসংযোগের ব্যাঘাত ঘটে উইকেট বিলিয়ে দেয়ার ঘটনাও ঘটছে নিয়মিত। ৪ উইকেট হারানোর পর এখন ব্যাট করছেন নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনারের বিদায়ের পর এবার সাজঘরে ফিরে গেছেন দুই অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান।

তৃতীয় উইকেট জুটিতে মুশফিক-শান্তর ব্যাটে বেশ ভালোই এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ। কিন্তু হুটহাট স্লগ সুইপ খেলতে গিয়ে আউট হওয়ার ঘটনা আবারও ঘটালেন মুশফিক। আদিল রশিদকে প্রিয় শটে উড়িয়ে মারতে গিয়ে মার্ক উডের তালুবন্দি হন ‘মিস্টার ডিপেন্ডেবল’। ৩৪ বল খেলে ১৭ রান করেন তিনি।

মুশফিকের মতো এদিন ইনিংস বড় করতে পারেননি বাংলাদেশ ক্রিকেটের পোষ্টার বয় সাকিব আল হাসান। মঈন আলির বলে হাঁটু গেড়ে শট খেলতে গিয়ে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন সাকিব। ১২ বলে ৮ রান করে বিদায় নেন এই অলরাউন্ডার। তবে বেশ দৃঢ়তা দেখাচ্ছেন তিন নম্বরে ব্যাট করতে নামা নাজমুল শান্ত। অর্ধশতকের অপেক্ষায় আছেন তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৯ ওভার শেষে ৪ উইকেটের বিনিময়ে ১২৭ রান। শান্ত ৪৬ ও মাহমুদউল্লাহ ব্যাট করছেন ১৪ রান নিয়ে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply