ওয়ার্নের স্মরণে শচীন

|

ছবি: সংগৃহীত

২০২২ সালের ৪ই মার্চ বিশ্ব হারিয়েছিল কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্নকে। তার প্রথম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন দেশের ক্রিকেটাররা। ওয়ার্নের উদ্দেশে খোলা চিঠি দিয়েছেন ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকার। দু’জনের ছবি পোস্ট করে লিখেছেন, খেলোয়াড় নয় বন্ধু হিসেবে ওয়ার্নিকে স্মরণ করেছেন তিনি।

গত বছরের ৪ই মার্চ, থমকে গিয়েছিল গোটা ক্রিকেট বিশ্ব। ক্রীড়া প্রেমীরা হারায় অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নকে। ৫২ বছর বয়সে থমকে যায় সর্বকালের সেরা লেগস্পিনারের জীবন। সেসময় পর্যটন কেন্দ্র থাইল্যান্ডের কো সামুইতে ছিলেন তিনি। অস্ট্রেলিয়ার সংবাদ মাধ্যমের দাবি, হৃদরোগে আক্রান্ত হয়েই পরলোকে পাড়ি দেন সর্বকালের সেরা লেগস্পিনার।

প্রথম মৃত্যুবার্ষিকীতে তাকে শ্রদ্ধা জানিয়েছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের ক্রিকেটপ্রেমীরা। স্মরণ করেছেন চলমান ক্রিকেটার থেকে সাবেকরাও। সামাজিক যোগাযোগমাধ্যমে দু’জনের একটি ছবি পোস্ট করে খোলা চিঠি দিয়েছেন ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকার। মাঠের লড়াইয়ে শত্রু হলেও মাঠের বাইরে দু’জনই ছিলেন পরম বন্ধু।

ভারতীয় সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার বলেন, মাঠের মধ্যে আমাদের প্রতিদ্বন্দ্বিতার দারুণ সব কাহিনী আছে। সেই মুহূর্তগুলো আমরা সমানভাবেই উপভোগ করেছি। শুধুমাত্র একজন ক্রিকেটার নয়, একজন বন্ধু হিসেবেও আজ আমি তোমায় অনুভব করছি। ওয়ার্ন আমি নিশ্চিত হাস্যরস, অনুভূতি ও ক্যারিশমা দিয়ে স্বর্গকে আরও উপভোগ্য যায়গা করে তুলেছো তুমি।

আন্তর্জাতিক অঙ্গনে শেন ওয়ার্ন ও টেন্ডুলকার একে অপরের মুখোমুখি হয়েছেন ২৯ বার। তখনকার সময়ে এই দুই সেরা খেলোয়াড়ের মাঠের লড়াই দেখতে মুখিয়ে থাকতো ভক্ত-সমর্থকরা।

এখন পর্যন্ত ক্রিকেটের সর্বকালের সেরা লেগস্পিনার ধরা হয় ওয়ার্নকে। আন্তর্জাতিক ক্রিকেটে ১ হাজার ১টি উইকেট নিয়েছিলেন তিনি। টেস্ট ফরম্যাটে তার উইকেট শিকারের সংখ্যা ৭০৮ আর ওয়ানডে ফরম্যাটে ২৯৩। এছাড়াও ক্যারিয়ারে বেশকয়েকটি রেকর্ড গড়েছিলেন এই কিংবদন্তি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply