তামিমের ডাকে সাড়া দিয়ে পিচ পর্যবেক্ষণে সাকিব

|

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট পরিদর্শনের সময় পিচ নিয়ে কথা বলেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। কোচ হাথুরুসিংহের সাথে উইকেট পরিদর্শনের সময় অধিনায়ক তামিম ডেকে নেন সাকিবকে। বন্ধুর ডাকে সাড়া দিয়ে তাৎক্ষনিক তামিমের দিকে এগিয়ে যান সাকিব। দু’জনে কথা বলতে বলতে ঘুরে দেখেছেন উইকেট।

তৃতীয় ওয়ানডের ভেন্যু সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট দেখছিলেন বাংলাদেশের কোচ চান্দিকা হাথুরুসিংহে আর অধিনায়ক তামিম ইকবাল। কোচ হাথুরুসিংহে হাত দিয়ে মাটি ঘসে বোঝার চেষ্টা করেছেন উইকেটের চরিত্র। কি লুকিয়ে আছে এই ২২ গজে? কে সাহায্য পাবে এই পিচে? স্পিনার? পেসার? নাকি ব্যাটার?

সেটা বুঝতেই হঠাৎ তামিম হাত নেড়ে কাকে যেন ডাকলেন সেন্টার উইকেট থেকে। একটু পরে অধিনায়কের দিকে হাটা দিলেন সাকিব। বোঝা গেলো উইকেট সম্বন্ধে শতভাগ নিশ্চিত হতেই বন্ধুর সরণাপন্ন তামিম। দু’জনে উইকেটে বেশ কিছু সময় কথা বললেন। কথা বলতে বলতে উইকেট ঘুরে ঘুরে দেখেছেন। এক পর্যায়ে তাদের আলোচনা সামিল হয়েছেন কোচ চান্দিকা হাথুরুসিংহেও।

ইতোমধ্যে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ টাইগারদের হাতছাড়া হয়ে গেছে। এখন তাই ক্রিকেটারদের মনোযোগ তৃতীয় ম্যাচ জিতে অন্তত হোয়াইটওয়াশের লজ্জা এড়ানো। সোমবার (৬ মার্চ) ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে নামার আগে অধিনায়ক তামিমও তাই পিচ নিয়ে হোমওয়ার্ক সেরে নিচ্ছেন।

তবে দেশের দুই প্রধান তারকার আলাপের সময় ঘটনাস্থলে ছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও। তৃতীয় ম্যাচ খেলতে গতকাল সকালে চট্টগ্রাম পৌঁছায় বাংলাদেশ দল। যদিও দলের সঙ্গে ছিলেন না সাকিব। আজ সকালেই তিনি দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন। সেখানে পৌঁছেই তিনি চলে যান অনুশীলনে। যেন তার কাছে ভ্রমণ ক্লান্তি বলে কিছুই নেই। এর আগেও সকালে আমেরিকা থেকে পৌঁছে দুপুরে তিনি যোগ দিয়েছিলেন সতীর্থদের অনুশীলনে।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা গড়লেও দ্বিতীয় ম্যাচে বড়সড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আগামীকাল সোমবার বাংলাদেশ সময় দুপুর ১২টায় ইংলিশদের মুখোমুখি হবে টাইগাররা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply