ভারতে ধর্ষণে অভিযুক্তের বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিলেন নারী পুলিশ সদস্যরা

|

ছবি: সংগৃহীত

ধর্ষণে অভিযুক্ত এক ব্যক্তির বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছেন ভারতের মধ্যপ্রদেশের নারী পুলিশ সদস্যরা। এনডিটিভির খবরে বলা হয়েছে, কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি শাসিত রাজ্যগুলোতে ‘বুলডোজার জাস্টিস’ সিরিজের সর্বশেষ ঘটনা এটি। ভারতের বিজেপি শাসিত রাজ্যগুলোতে ‘বুলডোজার জাস্টিস’ সিরিজ চালু আছে।

অভিযানে নেতৃত্ব দেয়া পুলিশ কর্মকর্তা বলেছেন, অভিযুক্ত একটি জঘন্য অপরাধ করেছে এবং পুলিশ বাড়ি গুঁড়িয়ে দিয়ে ‘ভালো কাজ’ করেছে। এমন অপরাধের শাস্তি হিসেবে এধরনের পদক্ষেপ নেয়া উচিত।

মধ্যপ্রদেশ রাজ্যের রাজধানী ভোপাল থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে দামোহ নামক একটি স্থানে এক শিশু সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছিল। এই মামলায় তিন ব্যক্তিকে গ্রেফতার করা হয়। চতুর্থ অভিযুক্ত কৌশাল কিশোর চৌবে নামক ব্যক্তি পলাতক রয়েছে।

স্থানীয় রানেহ পুলিশ স্টেশনের কর্মকর্তা প্রাশিতা কুর্মি বলেন, শিশুকে সংঘবদ্ধ ধর্ষণের মামলায় কৌশাল কিশোর চৌবে পলাতক। সে দখলকৃত ভূমিতে অবৈধভাবে বাড়ি বানিয়েছে। পুলিশ সেই বাড়ি গুঁড়িয়ে দিয়েছে। বুলডোজারটি চালিয়েছেন নারী কর্মকর্তাদের একটি দল। নারী কর্মকর্তারা ভালো কাজ করেছেন এবং পদক্ষেপ অব্যাহত থাকা উচিত বলেও মন্তব্য করেছেন।

এনবি/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply