শিক্ষার্থীরা নতুন কিছু করছে না, আমিই বাংলাদেশে এটা দেখিয়েছি : কাদের

|

ওবায়দুল কাদের। ফাইল ছবি।

শিক্ষার্থীদের রাস্তায় নেমে গাড়ির কাগজপত্র তল্লাশি করা ‘নতুন কিছু নয়’ উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমিই বাংলাদেশে সেটা প্রথম করে দেখিয়েছি। আর কেউ মাঠে নেমে এমন কাজ করে দেখিয়েছেন? আমি সেটা বহুবার করেছি। বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সাথে সাক্ষাৎ শেষে গণমাধ্যমে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ভাঙচুরের ভয়ে মালিকরা যানবাহন নামায়নি। তবে, বিআরটিসির বাস চলছে। আজ আন্দোলনের মাত্রা তীব্র নয়, এটা ধীরে ধীরে ঠিক হয়ে যাবে।

আগামী সংসদ অধিবেশনে সড়ক পরিবহন নিয়ে আইন হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সড়কে শৃঙ্খলা আসবে, এ আইনে দণ্ড হবে সর্বোচ্চ। এর ফলে, সড়কে যে পাখির মতো, মাছির মতো মানুষ মরছে সেটার ওপর নিয়ন্ত্রণ আসবে। শিক্ষার্থীদের সব দাবিরই প্রমাণ থাকবে সেই আইনে।

মন্ত্রী বলেন, শিক্ষার্থীদেরও উচিত ট্রাফিক আইন মেনে চলা, রাস্তা পারাপারের সময় মোবাইল কথা বলা পরিহার করতে হবে। এজন্য, শিক্ষা মন্ত্রণালয়কে ভুমিকা রাখতে হবে।

শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপির সমর্থন দেওয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নিজেদের কিছু করার ক্ষমতা নাই, তারা খোদার ওপর ভর করবে, আন্দোলনকারীদের ওপর ভর করবে। বিএনপি একটি ব্যর্থ দল।

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply