এসভিবির পর দেউলিয়া সিগনেচার ব্যাংক

|

ছবি: সংগৃহীত

সিলিকন ভ্যালির পর এবার দেউলিয়া হয়েছে আরও একটি মার্কিন ব্যাংক। নিউইয়র্কভিত্তিক সিগনেচার ব্যাংককে দেউলিয়া ঘোষণা করে কর্তৃপক্ষ। মার্কিন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এফডিআইসি এই ঘোষণা দেয়। খবর রয়টার্সের।

ফেডারেল রিজার্ভ, ফেডারেল ডিপোজিট ইন্স্যুরেন্স করপোরেশন ও মার্কিন ট্রেজারি বিভাগ বলছে, ক্রিপ্টোকারেন্সি লেনদেনকারী ব্যাংকটি রোববার (১২ মার্চ) বন্ধ করে দেয়া হয়। শেয়ারবাজারে ব্যাংকটির শেয়ার মূল্য ভয়াবহ হারে কমে যায়। এ অবস্থায় ব্যাংকটির আমানতকারীদের অর্থ সম্পূর্ণ উদ্ধার করতে এবং গ্রাহক চাহিদা মেটাতে সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছে ফেডারেল কর্তৃপক্ষ।

ছবি: সংগৃহীত

গত সপ্তাহে সিলিকন ভ্যালি ব্যাংকের গ্রাহকরা তাদের অর্থ তুলে নেয়া শুরু করলে সিগনেচার ব্যাংকের গ্রাহকদের মাঝেও আতঙ্ক ছড়ায়। কারণ, তাদের আমানতের পরিমাণ আড়াই লাখ ডলারের বেশি। দেশটির ফেডারেল ডিপোজিট ইনস্যুরেন্স করপোরেশন বা এফডিআইসি আড়াই লাখ ডলার পর্যন্ত আমানতের সুরক্ষা দেয়, তার বেশি নয়।

মার্কিন ট্রেজারিসহ আর্থিক নিয়ন্ত্রক সংস্থাগুলো যৌথ বিবৃতিতে জানায়, আমনতকারীরা ব্যাংকটিতে জমা রাখা অর্থ তুলে নিতে পারবেন। এর আগে সিলিকন ভ্যালি ব্যাংককে দেউলিয়া ঘোষণা করে কর্তৃপক্ষ।

আরও পড়ুন: সিলিকিন ভ্যালি ব্যাংকের গ্রাহকদের যে আশ্বাস দিলো মার্কিন সরকার

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply