গজারিয়ায় ইস্পাত কারখানার রড চাপায় শ্রমিকের মৃত্যু

|

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি:

মুন্সিগঞ্জের গজারিয়ায় আকিজ ইস্পাত ফ্যাক্টরিতে রড চাপায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত মো. শাহীন দেওয়ান (৪৫) গজারিয়া উপজেলার বাউশিয়া ইউনিয়নের পুরান বাউশিয়া গ্রামের মৃত আব্দুল বারেক দেওয়ানের ছেলে।

সোমবার (১৩ মার্চ) সকাল সাড়ে দশটার দিকে উপজেলার বাউশিয়া এলাকায় ইস্পাত উৎপাদনকারী কারখানাটিতে মালামাল উঠানোর সময় ক্রেন থেকে পড়ে যাওয়া রডের চাপায় গুরুতর আহত হয় কারখানাটির শ্রমিক শাহীন। পরে অন্যান্য শ্রমিকরা তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের স্বজন ও পুলিশ জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে পুরান বাউশিয়া এলাকায় গড়ে উঠা আকিজ ইস্পাত কারখানায় দীর্ঘদিন ধরে শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন নিহত শাহীন।

এর আগে গেল বছরের ১৯ অক্টোবর এই কারখানায় ক্রেন থেকে পড়ে যাওয়া ম্যাগনেটের চাপায় মৃত্যু হয় আবুল কালাম (৩২) নামের এক শ্রমিকের।

কারখানাটিতে প্রায়ই এমন দুর্ঘটনার কারণে শ্রমিকদের সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করার তাগিদ দেয়া হয়। তবে এসব ব্যাপারে কোনো ব্যবস্থা গ্রহণ না করায় কর্তৃপক্ষের গাফিলতি আর অবহেলায় বারবার এসব দুর্ঘটনা ঘটছে বলে অভিযোগ করেন কারখানার শ্রমিকরা। তবে শ্রমিক নিহতের ঘটনা ও এসব অভিযোগের ব্যাপারে কোনো কথা বলতে রাজি হয়নি আকিজ ইস্পাতের কারখানা কর্তৃপক্ষ।

গজারিয়া থানার অফিসার ইনচার্জ ওসি মোল্লা সোয়েব আলী জানান, এ ঘটনায় নিহত শ্রমিকের মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে নিহতের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এরপর তদন্ত সাপেক্ষে নিহতের পরিবারের অভিযোগ অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply