আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করলেন ইমরান খান

|

অবশেষে নির্বাচনী প্রচার-প্রচারণা চালানো শুরু করতে পারলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সোমবার (১৩ মার্চ) লাহোরে দিনভর ছিল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) কর্মসূচি। খবর রয়টার্সের।

বিরোধী নেতার বাসভবন জামান পার্ক থেকে এদিন পদযাত্রা শুরু হয়। নেতাকর্মীরা কেউ পায়ে হেটে, কেউ গাড়িতে পৌঁছান দাতা দরবার মাজার পর্যন্ত। সেখানেই সন্ধ্যায় হয় সমাবেশ। নিরাপত্তার খাতিরে গাড়ির ভেতরে বসেই ভাষণ দেন ইমরান খান। জানান, দুর্নীতিবাজ সরকার বিরোধীদের ঠেকাতে নিচ্ছে সব ধরনের পদক্ষেপ। গেলো ৮ মার্চ আনুষ্ঠানিকভাবে নির্বাচনী কর্মসূচি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সেদিন ১৪৪ ধারা জারি করে লাহোর প্রশাসন। ধরপাকড়-সহিংসতায় প্রাণ হারান পিটিআই এর এক কর্মী। আহত হন কয়েকশ মানুষ।

ইমরান খান বলেন, সরকারে যেসব অপরাধীরা মসনদ আকড়ে বসে আছে, তারা নির্বাচন থেকে আমাদের হঠাতে সব কলাকৌশল আরোপ করছে। তারা অযথাই আমার বিরুদ্ধে মামলা ঠুকছে। পিটিআই এর প্রত্যেক নেতাকর্মীর বিরুদ্ধে রয়েছে সরকারের মিথ্যা অভিযোগ। কিন্তু আমরাও দমে যাওয়ার পাত্র নই। আগামী রোববার (১৯ মার্চ) মিনার ই পাকিস্তান থেকে বেরোবে র‍্যালি; নির্বাচনী সমাবেশ করবো।

এদিকে, রোববারও আলোচিত তোষাখানা মামলায় হাজিরা দেননি ইমরান খান। দ্বিতীয়দফায় তার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারপতি। তার বিরুদ্ধে অভিযোগ, ক্ষমতায় থাকাকালে রাষ্ট্রীয় তোষাখানা থেকে উপহার সরিয়েছেন। এমনকি বিক্রিও করে দিয়েছেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply