ডাচ-বাংলা ব্যাংকের টাকা ছিনতাই: উদ্ধার ৭ কোটি টাকা, মূল মাস্টারমাইন্ড গ্রেফতার

|

রাজধানীর উত্তরায় ডাচ-বাংলা ব্যাংকের ১১ কোটি ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় মাস্টারমাইন্ড আকাশকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। এ ঘটনায় এখন পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। আর উদ্ধার করা হয়েছে ৭ কোটি ১ লাখ ৫৬ হাজার টাকা।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে ব্রিফিংয়ে এ তথ্য জানান ডিবি প্রধান হারুন অর রশীদ। জানিয়েছেন, আকাশকে গ্রেফতারের সময় ৫৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার করা হয়।

এর আগে, গত শনিবার (১১ মার্চ) দুই কোটি ৫৩ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়। ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে তিন দফায় ৭ কোটি ১ লাখ ৫৬ হাজার টাকা উদ্ধার হয়েছে।

প্রসঙ্গত, গত ৯ মার্চ সকাল ৭টার পরে রাজধানীর উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকা থেকে ডাচ-বাংলা ব্যাংকের টাকা বহনকারী গাড়ি থেকে প্রায় সোয়া ১১ কোটি টাকা ছিনতাই হয়। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে মাঠপর্যায়ে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী। আর ঘটনার দিন (৯ মার্চ) রাতে মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডের পরিচালক আলমগীর হোসেন বাদী হয়ে ডিএমপির তুরাগ থানায় মামলা করেন। সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় করা এ মামলায় অজ্ঞাতপরিচয় ১০-১২ জনকে আসামি করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ঘটনার মূল পরিকল্পনা বাস্তবায়নকারী ৪ জন। আকাশ ও সোহেল মাস্টারমাইন্ড। সোহেল রানা এখনও গ্রেফতার হয়নি। তবে তিনি ডিবির জালে। যেকোনো সময় গ্রেফতার করা হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply