‘সুযোগ নিয়ে অন্তর্ঘাতমূলক তৎপরতা হতে পারে’

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, কুর্মিটোলা বাস দুর্ঘটনায় দুই সহপাঠী হারিয়ে কোমলমতি শিক্ষার্থীরা যে প্রতিবাদ জানিয়েছে তা যৌক্তিক। কিন্তু এর ফলে সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়ছে। তা ছাড়া শিক্ষার্থীদের আন্দোলনের সুযোগ নিয়ে অন্তর্ঘাতমূলক তৎপরতা (সাবোটাজ) হতে পারে। তাই শিক্ষার্থীদের ঘরে ফেরার অনুরোধ করেন তিনি।

আজ বৃহস্পতিবার রাতে ধানমন্ডির নিজ বাসায় সংবাদ সম্মেলনে এই অনুরোধ করেন তিনি। এসময় শিক্ষার্থীদের বোঝানোর জন্য মা-বাবা ও প্রতিবেশীদের প্রতিও আহ্বান জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরিস্থিতি যেদিকে যাচ্ছে তাতে সাবোটাজ ও দুর্ঘটনা ঘটতে পারে। আন্দোলন নিয়ে সুবিধাবাদীরা ষড়যন্ত্র করতে পারে। যদি কিছু ঘটে তবে নিরাপত্তাবাহিনী এর দায় নিতে পারবে না। কেননা তারা দূরে দূরে থাকছে।

তিনি বলেন, শিক্ষার্থীরা সড়কে যে কাজ করছে সেটা তাদের কাজ নয়। তারা আন্দোলনের অংশ হিসেবে এটা করছে। তাই বলব, তোমাদের কাছে অনুরোধ করব, যথেষ্ট হয়েছে, এখন ফিরে যাও।

আন্দোলনকারী কাউকে ভবিষ্যতে হয়রানি করা হবে না। যারা ফেসবুকে অপপ্রচার করছে, তাদেরকে চিহ্নিত করা হচ্ছে।
আন্দোলনকারীদের স্কুল থেকে ছাড়পত্র বা শাস্তি যাতে না দেয়া সেটাও নিশ্চিত করা হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে রাজধানী অচল হয়ে পড়েছে। গাড়ি চলছে না। ভাঙচুর, অগ্নিসংযোগের ভয়ে মালিকেরা গাড়ি বের করছেন না। ফলে মানুষ ভোগান্তিতে পড়েছে। চরম দুর্ভোগ চলছে। কোমলমতি শিক্ষার্থীদের কাছে অনুরোধ যেহেতু দাবি মানা হয়েছে এবং কিছু দাবি মানা প্রক্রিয়ার মধ্যে আছে তাই তোমরা ক্লাসে ফিরে যাও।

যমুনা অনলাইন: কেআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply