ইংলিশদের হোয়াইটওয়াশ করায় বোনাস পাচ্ছে ক্রিকেটাররা

|

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে যে কোনো সংস্করণেই সিরিজ জয় ছিল অধরা। সেই অপ্রাপ্তি ঘুঁচে গিয়েছিল দ্বিতীয় ম্যাচেই। তৃতীয় টি-টোয়েন্টিতে ইংলিশদের হারিয়ে ৩-০ ব্যবধানে সফরকারীদের হোয়াইটওয়াশও করেছে বাংলাদেশ। বিশ্ব চ্যাম্পিয়নদের ‘বাংলাওয়াশ’ করায় ক্রিকেটারদের জন্য বোনাস অর্থের ঘোষণা দিয়েছে বিসিবি।

মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ১৬ রানে হারায় বাংলাদেশ। প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেট ও দ্বিতীয় ম্যাচে স্বাগতিকরা জেতে ৪ উইকেটে।

গতকাল ইংলিশদের হোয়াইটওয়াশ করার পর সংবাদ সম্মেলনে কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানে তিনি জানান, বিশ্বচ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশের পর ক্রিকেটাররা বোনাস পাবেন। সেটা নিশ্চিত হলেও ক্রিকেটাররা একটু বেশি বোনাস দাবি করেছে।

সিরিজ জয়ের বোনাসের পাশাপাশি ক্রিকেটাররা পারফরমেন্স বোনাস পাবে সেটা নিশ্চিত করে পাপন বলেন, বিশ্বচ্যাম্পিয়ন প্লাস হোয়াইটওয়াশ। ওরা একটু বেশি চেয়েছে। যেটা ওরা পেয়ে থাকে এটাই পাবে। তবে এবার পারফরমেন্স বোনাসটাও আলাদা পাবে। এটা কত হবে এখন বলা মুশকিল, ২-১ দিনের মধ্যে জেনে যাবেন।

তিনি আরও বলেন, যেকোনো দলের সঙ্গে প্রথমবার কিছু করলে আমরা বোনাস দিই। ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবার তাই ওরা এটা (বোনাস) পাবে।

এর আগে গত বছর দক্ষিণ আফ্রিকাকে তাদের মাঠে ওয়ানডে সিরিজে হারিয়েছিল বাংলাদেশ। শীর্ষ পর্যায়ের কোনো দলের বিপক্ষে ঘরের মাঠে সেটাই ছিল প্রথম সিরিজ জয়। সে জন্য বাংলাদেশ দলের ক্রিকেটার ও স্টাফদের তিন কোটি টাকার বোনাস ঘোষণা করা হয়েছিল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply