ব্যাংক সংকট নিয়ে প্রশ্ন, উত্তর না দিয়েই চলে গেলেন বাইডেন (ভিডিও)

|

যুক্তরাষ্ট্রে তিন দিনের ব্যবধানে বন্ধ হয়ে গেছে দুটি বড় ব্যাংক। এই ঘটনায় রীতিমতো চাপে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সংবাদ সম্মেলনে এই দেউলিয়া ব্যাংকগুলো নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয় প্রেসিডেন্টকে। আর সেই প্রশ্ন শুনেই মাঝপথে সংবাদ সম্মেলন ছেড়ে চলে যান তিনি। খবর এনডিটিভির।

সোমবার (১৩ মার্চ) স্থিতিস্থাপক ব্যাংকিং ব্যবস্থা বজায় রাখা এবং অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠা নিয়ে সংবাদ সম্মেলনে এ ঘটনা ঘটে।

বক্তব্য শেষে এক সাংবাদিক বাইডেনকে প্রশ্ন করেন, প্রেসিডেন্ট, কেন এমন ঘটনা ঘটলো, সে ব্যাপারে এ মুহূর্তে আপনি কী জানেন? আপনি কি মার্কিন নাগরিকদের আশ্বস্ত করতে পারেন যে এ ঘটনার কোনো প্রভাব পড়বে না? এ সময় এক মুহূর্তও দৃষ্টিপাত না করে মার্কিন প্রেসিডেন্ট হাঁটতে শুরু করেন।

এরপর আরেক সাংবাদিক তাকে প্রশ্ন করেন, প্রেসিডেন্ট, অন্য ব্যাংকগুলো কি ব্যর্থ হবে? সে প্রশ্নেরও জবাব না দিয়ে বাইডেন সংবাদ সম্মেলনকক্ষ থেকে বের হয়ে যান।

হোয়াইট হাউসের ইউটিউব চ্যানেলে প্রকাশিত ভিডিওটি ইতোমধ্যে ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওর নিচে মন্তব্য করার সুযোগ বন্ধ রাখা হয়েছে। এ নিয়ে টুইটারে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে।

আমেরিকায় সিলিকন ভ্যালি ব্যাংক এবং সিগনেচার ব্যাংক ইতোমধ্যেই দেউলিয়া হয়ে গেছে। ২০০৮ সালে দুনিয়াজোড়া অর্থনৈতিক মন্দার পরে এটিকেই খুচরা ব্যাংকিং ব্যবস্থায় সবচেয়ে বড় ব্যর্থতা বলা হচ্ছে। এতে নড়েচড়ে বসেছে বাইডেন প্রশাসন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply