নরসিংদীতে সাবেক মেয়রের ফাঁসির দাবিতে বিক্ষোভ, কুশপুত্তলিকা দাহ

|

নরসিংদী প্রতিনিধি:

নরসিংদী পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে মামলার বাদী পক্ষের সমর্থক ও নেতাকর্মীরা। এ সময় ঝাড়ু নিয়ে বিক্ষোভ মিছিলটি আদালত প্রাঙ্গণে যেতে চাইলে সদর উপজেলা মোড়ে পৌছালে বাধা দেয় পুলিশ।

পরে সেখানেই কামরুজ্জামানের কুশপুত্তলিকা দাহ করে নিহত সাবেক কমিশনার মানিকের সমর্থকরা। সোমবার (২০ মার্চ) দুপুরের দিকে এই ঘটনা ঘটে।

আদালত সূত্রে জানা যায়, ২০০১ সালের পহেলা জানুয়ারি নরসিংদী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মানিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। পরে তৎকালীন পৌর চেয়ারম্যান প্রয়াত লোকমান হোসেন, তার ভাই কামরুজ্জামানসহ ১০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই আমির হোসেন আমু।

এ মামলায় সঠিক বিচার না পাওয়ার অভিযোগ তুলে আদালতে নারাজি দায়ের করেন বাদী পক্ষ। এতে পুনরায় বিচারকার্য চালুর নির্দেশ দেন আদালত। দীর্ঘদিন সাক্ষীদের আদালতে আসতে না দেয়ার বাদী পক্ষের অভিযোগে ক্ষুব্ধ হয় কমিশনারের সমর্থকসহ জেলা আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা। তারই প্রেক্ষিতে আজ সাক্ষ্য গ্রহণের নির্ধারিত দিনে কামরুজ্জামানের উপস্থিত হওয়ার খবরে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ প্রদর্শন করে বাদী পক্ষের লোকজনসহ আওয়ামী লীগের একাংশ।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply