শান্ত’র সাথে শতরানের জুটির পর সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ফিরলেন লিটন

|

ছবি: সংগৃহীত

দ্বিতীয় একদিনের ম্যাচে দ্বিতীয় উইকেট জুটিতে একশ রানের জুটি গড়ে দলের বড় সংগ্রহের ভিত গড়ে দিলেন লিটন-শান্ত। কিন্তু ব্যক্তিগত শতকের থেকে ৩০ রান দূরে থাকতে হতাশ হতে হয় লিটন কুমার দাসকে। ৭১ বলে ৭০ রানের একটি ইনিংস খেলে আউট হলেন তিনি।

সিরিজ জয়ের লক্ষ্যে টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় দুই টাইগার ওপেনার। প্রথম ৫ ওভার শামুক গতিতে শুরু করলেও এরপর হাত খুলে মারা শুরু করেন তামিম লিটন। কিন্তু ১০ম ওভারের শেষ বলে নিজের হেয়ালিপনায় উইকেট বিলিয়ে দিয়ে আসেন তামিম ইকবাল। সিঙ্গেলস নিতে গিয়ে তার গা ছাড়া দৌড়ে সরাসরি স্ট্যাম্প ভাংতে ভুল করেননি অ্যাডেয়ার।

৪২ রানে প্রথম উইকেট পতনের পর হাল ধরেন লিটন আর শান্ত। ক্যারিয়ারের ৮ম অর্ধশতক হাঁকিয়ে লিটন আভাস দিচ্ছিলেন বড় রানের। শান্তকে সাথে নিয়ে ৯৪ বলে শত রানের জুটি পার করেন। কিন্তু দলীয় ১৪৩ রানে নিজের মনোযোগ হারান লিটন। ক্যাম্ফারের বলে মিড উইকেটের উপর দিয়ে শট নিতে গিয়ে ধরা পড়েন ম্যাকব্রিনের হাতে। ৭১ বলে ৭০ রান করতে লিটন হাঁকিয়েছেন ৩টি চার আর ৩টি ছয়ের মার।

লিটন আউট হবার পর অর্ধশতক তুলে নেন নাজমুল শান্ত। ৫৯ বলে এই মাইলফলক স্পর্শ করা শান্ত’র ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরি এটি। শেষ খবর পর্যন্ত টাইগারদের সংগ্রহ ২৯ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬৫ রান।

/এ এইচ/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply