জন্মদিনে প্রথম বাংলাদেশি হিসেবে তামিমের ১৫ হাজার আন্তর্জাতিক রান

|

ছবি: সংগৃহীত

জন্মদিনটা ব‍্যাট হাতে রাঙাতে পারেননি তামিম ইকবাল। ভালো শুরু করেও কাটা পড়লেন রান আউটের ফাঁদে। ওয়ানডেতে বাংলাদেশের অধিনায়ক তামিমের ঝুড়িতে আছে বেশ কিছু রেকর্ড। এদিন প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে তিনি প্রবেশ করেছেন ১৫ হাজার রানের ক্লাবে। ৩৫ তম জন্মদিনে এসে ফর্মটা ভালো না গেলেও, দেশের ব্যাটিং ইতিহাসের প্রায় সবগুলোই দখলে ‘মিস্টার খানের’।

সম্প্রতি সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশের ওয়ানডে ক্যাপ্টেনের। আয়ারল‍্যান্ডের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর প্রত‍্যাশা থাকলেও সেটি হয়নি। দ্বিতীয় ওয়ানডেতে শুরুটা ভালো করেছিলেন তিনি। দেখা মিলেছে উইকেট থেকে বেরিয়ে এসে ট্রেডমার্ক শটেরও। কিন্তু রান আউটে কাটা পড়ে আক্ষেপই ঝরেছে কেবল।

জন্মদিনে সবমিলিয়ে ৪০তম, ১৪তম বাঁহাতি আর প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রান স্পর্শ করেছেন তামিম ইকবাল। ক্রিকেটের তিন সংস্করণেই তার নামের পাশে রয়েছে শতক। ওয়ানডেতে প্রথম বাংলাদেশি হিসেবে ৮ হাজার রানের ঘরও স্পর্শ করেন তিনি। টি-টোয়েন্টিতে প্রথম বাংলাদেশি হিসেবে ১ হাজার রানের ক্লাবে প্রবেশ করার রেকর্ডও তার। সেই সাথে, একই ভেন‍্যুতে জয়সুরিয়ার করা সর্বোচ্চ রানের রেকর্ড ভেঙে নিজের করে নিয়েছেন এই দেশসেরা ওপেনার।

তিন ফরম‍্যাট মিলিয়ে এখনও বাংলাদেশি ক্রিকেটারদের মধ‍্যে সর্বোচ্চ রানের মালিক ৩৫’এ পা দেয়া তামিম ইকবাল। আবারও ড্যান্সিং ডাউন দ‍্য উইকেটে এসে বল আছড়ে ফেলবেন গ‍্যালারিতে। জন্মদিনে এমনটাই প্রত‍্যাশা করছেন তামিম ইকবালের অগণিত ভক্তরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply