রূপগঞ্জে জনতার হাতে জব্দ রেশনের চাল-ডাল, ছেড়ে দিলো পুলিশ

|

রূপগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে খোলা বাজারে বিক্রির সময় ট্রাক ভর্তি পুলিশের রেশনের জন্য খাদ্য মন্ত্রণালয়ের লোগোযুক্ত ১৩০ বস্তা চাল এবং ডাল জব্দ করেছে স্থানীয়রা। এ সময় ঘটনায় সম্পৃক্ত ৪ জনকে আটক করে তারা। পরে পুলিশে খবর দিলে পুলিশ গিয়ে মালামালসহ ওই ব্যক্তিদের ছেড়ে দেয়।

সোমবার (২০ মার্চ) গভীর রাতে উপজেলার দাউদপুর ইউনিয়নের শুক্কুরের মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, খাদ্য মন্ত্রণালয়ের লোগোযুক্ত এক ট্রাক চাল-ডাল রাজধানীর কচুক্ষেত এলাকা থেকে বিক্রি করার জন্য শুক্কুরের মার্কেট এলাকার দানিছের দোকানে নিয়ে আসা হয়। পরে সরকারি হলোগ্রাম দেখে এলাকাবাসী সেই ট্রাকসহ সংশ্লিষ্ট ৪ জনকে আটক করে। পুলিশে খবর দিলে ভোলাবো তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১২০ বস্তা চাল ১০ বস্তা মসুর ডালসহ সবোরাজ, দানিছ, মনিরসহ চারজনকে তাদের জিম্মায় নেয়।

পরে উল্লেখিত ব্যক্তিদের সাথে থাকা চালান কপিতে দেখা যায় ২ মার্চ রাজধানীর অতিরিক্ত পুলিশ কমিশনার জাহাঙ্গীর আলম কচুক্ষেতের ঠিকাদার বাবুল খানের কাছে ৫০ হাজার কেজি চাল বিক্রি করেছেন। সেখানে ডালের কোনও উল্লেখ নেই।

এদিকে খুচরা ব্যবসায়ী অভিযুক্ত সবোরাজ রিফাত এন্টারপ্রাইজের কাছ থেকে সেই মালামাল এনে মফস্বল অঞ্চলে বিক্রির জন্য আসেন। পুলিশ চালানপত্র যাচাই বাছাইয়ের পর ওই ব্যক্তি ও মালামাল ছেড়ে দেয়ায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে ভোলাবো তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিজানুর রহমান জানান, যদিও মফস্বল অঞ্চলে বিক্রির অনুমতি নেই তারপরও তাদের মালামাল বৈধ। এ এলাকায় সরকারি হলোগ্রাম যুক্ত মালামাল বিক্রি করবে না এমন শর্তে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply