উইন্ডিজকে হারিয়ে সমতায় বাংলাদেশ

|

সাকিব-তামিমের ব্যাটিং তান্ডবের পর, নাজমুল অপুর শেষ ওভারের নাটকীয়তায় ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সমতায় ফিরেছে বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার লডারহিলে ক্যারিবিয়ানদের ১২ রানে হারিয়েছে টাইগাররা। টস হেরে প্রথম ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৭১ রান তুলে বাংলাদেশ। জবাবে, ৯ উইকেটে ১৫৯ রান তুলতে সমর্থ হয় উইন্ডিজ। ৪৪ বলে ৭৪ রান করে ম্যাচ সেরা তামিম ইকবাল।

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ওপেনিংয়ে নেমে লিটন দাস আর ব্যাটিং অর্ডার বদলে মুশফিক-সৌম্য সুবিধা করতে পারেননি। পাঁচ নম্বরে নেমে ম্যাচের গতিপথ বদলে দেন অধিনায়ক সাকিব। তামিমকে সঙ্গে নিয়ে উইন্ডিজদের উপর তান্ডব চালান সাকিব। ৯০ রানের পার্টনারশিপ তাদের। ফিফটি পেয়েছেন ২ বাঁ-হাতি-ই। আন্দ্রে রাসেলের এক ওভারে ২২ রান তুলে তামিম আউট হন ৭৪ রানে তুষ্ট থেকে। এরপর সাকিবের ৩৮ বলে ৬০ আর মাহমুদুল্লার ১৩ রানের ইনিংসে ৫ উইকেটে ১৭১ রান করে বাংলাদেশ। বোলিংয়ে নেমে উইন্ডিজ শিবিরে জোড়া আঘাত হানেন মেস্তাফিজ। এভিন লুইস ও আন্দ্রে রাসেলকে ফেরান ফিজ।

এরপর অভিজ্ঞ মার্লন স্যামুয়েলকেও ১০ রানে সাকিব আর দিনেশ রামদিনকে ৫ রানে তুষ্ট করেন রুবেল হোসেন। মাঝে দুই দফা জীবন পাওয় রভম্যান পাওয়েল ফ্লেচারকে সঙ্গে নিয়ে প্রতিরোধের চেষ্টা করলেও শেষ পর্যন্ত লক্ষ্য থেকে ১৩ রান দুরে থামে ক্যারিবিয়ানরা।









Leave a reply