‘তত্ত্বাবধায়কে ফেরা সম্ভব না, মার্কিন রাষ্ট্রদূতকে বলেছি’

|

তত্ত্বাবধায়ক সরকার আর ফিরিয়ে আনা সম্ভব নয় বলে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (২২ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে এক আলোচনা সভায় এ কথা জানান ওবায়দুল কাদের। এদিন ঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাসে গিয়ে রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে সাক্ষাৎ করেন আওয়ামী লীগের নেতারা। সেখানকার আলোচনার প্রসঙ্গে দলটির সাধারণ সম্পাদক এ কথা উল্লেখ করেন। বলেন, আজকে আমেরিকান অ্যাম্বাসিতে গিয়েছিলাম। আজকে আমেরিকান অ্যাম্বাসেডরকে আমরা বলে এসেছি, ইট ইজ নট পসিবল টু রিটার্ন টু সো কল্ড কেয়ারটেকার গভর্নমেন্ট অ্যাগেইন।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপির মতো সাড়াশব্দ দিয়ে নয়, নীরবে মার্কিন দূতাবাসে গিয়েছিলাম। আমরা আবার বিএনপির মতো মিডিয়া-টিডিয়া নিয়ে যাই না। তারা ইন্ডিয়ান অ্যাম্বাসিতে গিয়েছিল, সেখানে বোধহয় মিডিয়ার বুম ছিল না। পরে তারা সবাইকে ডেকে নিয়ে যা কথা হয়েছে, সেটাও বলেছে; যে কথা হয়নি, সেটাও বলেছে৷ অবস্থাটা এমন দেখলাম, মনে হয় যেন ভারত জয় করে এসেছে। আমরা সেটা না। আমরা নীরবে গিয়ে নিঃশব্দে চলে এসেছি।

বিএনপির বিরুদ্ধে কূটনীতিকদের কাছে ধর্না দেয়ার অভিযোগ তুলে ওবায়দুল কাদের বলেন, সকালে ঘুম থেকে উঠেই চোখ কচলাতে কচলাতে তারা (বিএনপি) বারিধারা-গুলশানে যায়, ব্রেকফাস্টে বসে কত গল্প করে। তারা নাকি আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে উৎখাত করবে!

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply