সোমবার সকাল থেকে রাজধানীসহ সারাদেশে বাস চলবে

|

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে বাস মালিক-শ্রমিকদের অঘোষিত ধর্মঘটের অবসান হতে যাচ্ছে। তিন দিনের অঘোষিত ধর্মঘটের পর সোমবার সকাল থেকে রাজধানীসহ সারা দেশে বাস চলাচল করবে। বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি রোববার রাতে এই সিদ্ধান্ত নিয়েছে।

দুই সমিতির এই সিদ্ধান্তের ফলে সোমবার সকালে রাজধানীবাসী কর্মস্থলে যাওয়ার জন্য বাসসহ গণপরিবহন পাবেন। দূরপাল্লার বাসগুলোও চলাচল করবে। গত শুক্রবার থেকে রাজধানীর সড়কপথ কার্যত বিচ্ছিন্ন ছিল দেশের অন্যশহর থেকে।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ বলেন, পরিস্থিতি অনুকূলে আসায় সবার সঙ্গে আলাপ করে গাড়ি চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সারা দেশের পরিস্থিতি ভালো মনে হচ্ছে। আমরা নিরাপদ বোধ করছি। বাস চালানোর মতে পরিবেশ তৈরি হয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালাম বলেন, হরতাল-অবরোধসহ বিভিন্ন প্রতিকূলতার মধ্যেও আমরা গাড়ি চালিয়ে থাকি। তখন পুলিশ আমাদের নিরাপত্তা দিতো। কিন্তু এবার পুলিশ অনেকটা নিরব ছিল।

তিনি বলেন, এমনকি কোথাও কোথাও পুলিশের সামনে গাড়ি আক্রান্ত হলেও তারা নীরব ভূমিকা পালন করেছে। রোববার পুলিশ মাঠে নেমেছে। আশা করি নিরাপত্তার সমস্যা হবে না। তাই গাড়ি নামানোর সিদ্ধান্ত নিয়েছি।

গত ২৯ জুলাই কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হন। এ ছাড়া আহত হন বেশ কয়েকজন। এর প্রতিবাদে গত কয়েকদিন রাজধানীসহ সারাদেশে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা রাস্তায় বিক্ষোভ করেন। এসময় তারা বিভিন্ন পরিবহনের লাইসেন্স চেক করতে থাকেন। ফলে ছাত্র বিক্ষোভের মধ্যে ঢাকাসহ বেশিরভাগ জেলায় অঘোষিত পরিবহন ধর্মঘট শুরু হয়।

যমুনা অনলাইন: কেআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply