ওসির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনলেন নারী উদ্যোক্তা

|

স্টাফ করেসপনডেন্ট, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বিরুদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণের অভিযোগ এনেছেন এক নারী উদ্যোক্তা। এ বিষয়ে প্রতিকার চেয়ে রাজশাহী রেঞ্জ ডিআইজি এবং চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী। এ ঘটনায় ওসি সেলিম রেজাকে সাময়িক বরখাস্ত করে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। তবে নিজেকে নির্দোষ দাবি করেছেন অভিযুক্ত।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী ওই নারী উদ্যোক্তা। লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন, প্রায় দুই বছর আগে একটি মামলার বিষয়ে কথা বলতে গিয়ে পরিচয় হয় তৎকালীন নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে। এরপর থেকে তার সাথে সখ্য গড়ে উঠে। মাঝে মধ্যে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ের আমবাগান এবং বিভিন্ন রেস্টুরেন্টে তাদের দেখা হতো। এরপর সেলিম বিয়ের প্রলোভন দিয়ে তার চাঁপাইনবাবগঞ্জ শহরের মাঝ পাড়ার বাসায় নিয়ে একাধিকবার ধর্ষণ করেন। সর্বশেষ ধর্ষণ করে গত বছরের ১৯ আগস্ট। এরপর সেলিম ভোলাহাট থানায় বদলি হলেও সম্পর্ক চালিয়ে যান।

ভুক্তভোগী নারী বলেন, ঘটনাটি ওসির স্ত্রী জেনে গেলে সম্পর্ক ছিন্ন করতে চাপ দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এরপর থেকেই সেলিম রেজা যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন।

ভুক্তভোগী আরও অভিযোগ করেন, তিনি সাবেক প্রেমিক সেলিম রেজার সঙ্গে চলতি বছরের ৬ জানুয়ারি ভোলাহাট থানায় যান দেখা করতে। এসময় পুলিশ সদস্যরা ক্ষিপ্ত হয়ে থানা থেকে তাড়িয়ে দেন তাকে। এরপর আবারও ২২ জানুয়ারি বিয়ের দাবিতে ভোলাহাট থানায় গেলে আবারও কয়েকজন পুলিশ সদস্য তাকে মারধর করে সারারাত আটকে রাখে। পরদিন ৫৪ ধারায় পুলিশ একটি মামলা দায়ের করে তাকে আদালতে প্রেরণ করে। পুলিশের মামলায় সাতদিন কারাগারে থাকেন তিনি। সে সময় ওই নারীর ব্যবহৃত মোবাইল ফোন কেড়ে নিয়ে ওসির সঙ্গে ঘনিষ্ঠতার ছবি, কথোপকথনসহ সব ডকুমেন্ট ডিলিট করে দেয়া হয়। জেল থেকে ছাড়া পেয়ে থানায় গেলে ওসি মুচলেকা নিয়ে মোবাইল ফোনটি ফেরত দেন।

এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে ভোলাহাট থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (বরখাস্তকৃত) সেলিম রেজা অভিযোগ অস্বীকার করে বলেন, আমাকে ফাঁসানোর জন্য ওই নারী বিভিন্ন দফতরে অভিযোগ দিয়েছেন। তার সাথে আমার ব্যক্তিগত কোনো সম্পর্ক নেই।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ বলেন, পুলিশ হেডকোয়ার্টার থেকে পাঠানো একটি ভিডিও ফুটেজের প্রেক্ষিতে আমরা প্রাথমিকভাবে তদন্ত করেছি। ভিডিওতে দেখা গেছে ওই নারী ভোলাহাট থানায় গিয়ে হট্টগোল এবং চিৎকার চেঁচামেচি করেছে। আমরা জেনেছি ওই নারী এর আগেও অনেকের বিরুদ্ধে অভিযোগ করেছেন। এছাড়া পরকীয় বা থানায় নির্যাতনের কোনো প্রমাণ আমরা পাইনি। তবে থানায় যেহেতু বিশৃঙ্খলা হয়েছে, তাই ওসি সেলিম রেজাকে সাময়িক বরখাস্ত করে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। লিখিত অভিযোগের আরও বিস্তারিত তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply