নাগেলসম্যানকে বরখাস্ত করতে যাচ্ছে বায়ার্ন

|

ছবি: সংগৃহীত

কোচ ইয়্যুলিয়ান নাগেলসম্যানকে বরখাস্ত করতে যাচ্ছে বায়ার্ন মিউনিখ। বুন্দেসলিগায় চলতি মৌসুমে ২৫ ম্যাচে এক পয়েন্টের ব্যবধানে দুইয়ে আছে জার্মান জায়ান্টরা। দলের সাম্প্রতিক পারফরমেন্সে সন্তুষ্ট না হওয়ায় তাকে সরানোর সিদ্ধান্ত নিয়েছে বায়ার্ন কর্তৃপক্ষ।

নাগেলসম্যানের বিকল্প হিসেবে শোনা যাচ্ছে সাবেক চেলসি কোচ টমাস টুখেলের নাম। তবে তরুণ এই কোচের চাকরিচ্যুতির বিষয়ে এখনো সরাসরি কিছু জানানো হয়নি ক্লাব থেকে। তবে এরই মধ্যে গুঞ্জন উঠেছে ২০২৫ সাল পর্যন্ত বায়ার্ন মিউনিখের সাথে চুক্তি করতে যাচ্ছেন তিনি। ২০২১ সালে মাত্র ৩৩ বছর বয়সে ক্লাবের দায়িত্ব নেন নাগেলসম্যান। গত বছর জার্মান বুন্দেস লিগা ছাড়া আর কোনো সাফল্য নেই তার। যা কি-না মূল অসন্তুষ্টির কারণ বায়ার্ন মিউনখের জন্য।

ছবি: সংগৃহীত

ফুটবল দলবদল বিশেষজ্ঞ ফ্যাবরিজিও রোমানো দাবি করেছেন, তাৎক্ষনিক প্রতিক্রিয়া হিসেবে সরিয়ে দেয়া হচ্ছে নাগেলসম্যানকে। তবে তরুণ এই কোচকে নাকি চাকরিচ্যুতির বিষয়ে ক্লাব এখনও সরাসরি কিছু বলেনি।  সাবেক বুরুশিয়া ডর্টমুন্ড ও পিএসজি কোচ টুখেল বায়ার্ন মিউনিখের দায়িত্ব নেয়ার বিষয়ে সম্মত হয়েছেন। ২০২৫ সাল পর্যন্ত ক্লাবটির সঙ্গে চুক্তি করতে যাচ্ছেন তিনি। শুক্রবার ক্লাবের পক্ষ থেকে বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করা হবে বলেও দাবি করা হয়েছে।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখ প্রতিপক্ষ পেয়েছে ম্যানচেস্টার সিটি। নাগেলসম্যানকে এখনই সরিয়ে দিলে লিগ বাঁচানোর পাশাপাশি বায়ার্নের চ্যাম্পিয়নস লিগে সামনে যাওয়ার সম্ভাবনা বাড়বে এই চিন্তা করেই হয়তো বায়ার্ন বোর্ড কোচ ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিচ্ছে।

/আরআইএম 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply