সাকিব-লিটনদের আইপিএল খেলতে দেয়া উচিত; বিসিবির সিদ্ধান্তের সাথে মাশরাফীর দ্বিমত

|

ছবি: সংগৃহীত

তাহমিদ অমিত:

বেশি আবেগী হওয়ার কিছু নাই, সাকিব-লিটনদের এনওসি (অনাপত্তিপত্র) দেয়া উচিত; আইপিএলে বাংলাদেশি ক্রিকেটারদের এনওসি নিয়ে বিসিবির সিদ্ধান্তে ক্ষুব্ধ সাবেক টাইগার অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা কথা বলেছেন নিজ সতীর্থদের পক্ষে। জাতীয় দলের খেলা রেখে আইপিএলে যাওয়ার বিপক্ষে বিসিবি এবং কোচ হাথুরুসিংহে একই সুরে কথা বললেও ম্যাশের ভোট গিয়েছে সাকিবদের পক্ষে।

আইপিএলে বাংলাদেশি ক্রিকেটারদের এনওসি পাওয়া নিয়ে সরগরম এখন ক্রিকেট পাড়া। সামাজিক যোগাযোগমাধ্যমেও সমর্থকরা এ নিয়ে করছেন আলোচনা-সমালোচনা। অধিকাংশের মত, অপেক্ষাকৃত খর্বশক্তির আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট না খেলিয়ে সাকিব-লিটনদের আইপিএলে পাঠালে সেটা দলের জন্যই লাভজনক হবে।

এবার আলোচিত এই বিষয়ে মুখ খুললেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। ডিপিএলে বিকেএসপিতে দুর্দান্ত বোলিংয়ে ৫ উইকেট শিকার করা এই পেসার জানালেন, বিসিবির সিদ্ধান্তে তিনি একমত নন। জাতীয় দলের ম্যাচ ছেড়ে আইপিএলে যাওয়ার পক্ষে নয় বিসিবি। আর বিসিবির কথার সুর ধরেন হেড কোচ চান্দিকা হাথুরুসিংহেও। তবে মাশরাফী জানালেন, সাকিব-লিটনদের এনওসি দেয়া উচিত। তিনি বলেন, টেস্ট খেলা থাকলেও দল যদি এটা সামলাতে পারে, তাহলে গেলে তো সমস্যা নেই। পৃথিবীর অন্য কোনো দেশ তো কোনো ক্রিকেটারকে আটকাচ্ছে না। আমরা শুধু শুধু আবেগী হয়ে তো লাভ নেই।

বিসিবির সিদ্ধান্তে অনেকটাই ক্ষুব্ধ সাবেক এই তারকা পেসার বলেন, আমরা তো অনেক খেলোয়াড়কে অদলবদল করে খেলাচ্ছি। ওদের যখন ভালো জায়গায় সুযোগ হয়, তখন বারবার আটকানো তো ঠিক নয়। ওদের সঙ্গে খোলামেলা আলাপ করা উচিত। ওরা যদি মন থেকে যেতে চায়, তাহলে কেন নয়? টেস্ট ম্যাচ যেহেতু আয়ারল্যান্ডের সঙ্গে, আমার মনে হয়, এটা সামলানোর সামর্থ্য আছে। সাকিব-লিটন ওদের কথা বলবে, তারপর বোর্ড বোর্ডের কথা বলবে। এভাবে একটা আলোচনা হবে। আমরা মিডিয়ায় এত কথা বলে লাভ নেই। একটা সমাধান তো হবে নিশ্চয়ই।

৩১ মার্চ থেকে পর্দা উঠবে আইপিএলের ১৬তম আসরের। সাকিব, লিটন, মোস্তাফিজ দল পেলেও আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে বিসিবি ছুটি দেয় কিনা, সেটা নিয়ে আছে সংশয়। সব উত্তর মিলবে বিসিবির বোর্ড মিটিং শেষে।

আরও পড়ুন: বল হাতে ঝলসে উঠে মোহামেডানকে ধসিয়ে দিলেন মাশরাফী

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply