মুক্তিযোদ্ধাদের নিয়ে বিতর্কিত মন্তব্য, ক্ষোভের মুখে ক্ষমা চাইলেন আওয়ামী লীগ নেতা (ভিডিও)

|

চাঁদপুর প্রতিনিধি:

মুক্তিযুদ্ধ করেছেন ১৫-২০ জন; অথচ মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছেন ৬১২ জন! চাঁদপুরে আওয়ামী লীগ নেতার এমন একটি বক্তব্য ঘিরে ফুঁসে উঠেছেন জেলার মুক্তিযোদ্ধারা। বিষয়টিকে নিন্দনীয় উল্লেখ করে ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন তারা। আর তথ্যগত ভুল ছিল দাবি করে বিষয়টির জন্য ক্ষমা চেয়েছেন শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগ সভাপতি।

স্বাধীনতা দিবসে হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভায় মুক্তিযোদ্ধাদের নিয়ে আওয়ামী লীগ নেতার এই বক্তব্য ঘিরে তোলপাড় চাঁদপুর।

বিতর্কিত সেই বক্তব্যের ঘটনায় ফুঁসে ওঠেন জেলার মুক্তিযোদ্ধারা। শাহরাস্তি উপজেলার মুক্তিযোদ্ধারা করেছেন প্রতিবাদ সভা। জানিয়েছেন তীব্র নিন্দা।

শহরাস্তির কয়েকজন মুক্তিযোদ্ধা এ প্রসঙ্গে বলেন, এ বক্তব্য আমাদের জন্য খুবই ন্যাক্কারজনক। যতোদিন না তাকে বহিষ্কার করা হবে ততদিন আমাদের এ প্রতিবাদ চলবে।

দাবি উঠেছে, ঘটনার সুষ্ঠু বিচারের। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন মুক্তিযোদ্ধারা। চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এম এ ওয়াদুদ বলেন, এ অন্যায় বক্তব্যের যদি যুরাহা না হয় তাহলে আমরা মুক্তিযোদ্ধাদের এ আন্দোলন সারা দেশব্যাপী ছড়িয়ে দেবো।

এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে মুক্তিযোদ্ধাদের কাছে ক্ষমা চেয়েছেন শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগ এই নেতা। তার দাবি- তার তথ্যগত ভুল হয়েছে।

শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান মিন্টু বলেন, আমার শব্দ চয়নের কারণে বিষয়টাকে ওনারা ভুলভাবে নিয়েছেন। এজন্য অনেকেই আহত হয়েছেন। এজন্য আমি বিনীতভাবে ক্ষমা চাইছি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply