দেশের শাসনতন্ত্র মেনেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে: পররাষ্ট্রমন্ত্রী

|

পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আবদুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আবদুল মোমেন বলেছেন, অন্য কারো কথায় নয়, দেশের শাসনতন্ত্র মেনেই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সব দলের অংশগ্রহণ জরুরি বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল হোটেলে বাংলাদেশ-জাপান বন্ধুত্বের ৫০ বছরপূর্তিতে ‘দ্য ফাদার অব দ্য নেশন বঙ্গবন্ধু’ বই এবং তার অডিওবুকের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সরকার সব প্রস্তুতি গ্রহণ করেছে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর বেড়ে ওঠা, জাতির জনক হিসেবে তার ব্যক্তিসত্ত্বার বিকাশ, সংগ্রামী জীবনের গল্পই ছোটদের উপযোগী করে উপস্থাপন করা হয়েছে। বর্ণনা এবং ব্যতিক্রমী ছবিতে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন উঠে এসেছে।

মার্কিন যুক্তরাষ্ট্র সফর নিয়ে করা প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, নির্বাচনের জন্য সব দলের অংশগ্রহণ জরুরি। সরকারের চেষ্টা থাকবে সবার অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন। ইতোমধ্যে সব দলকে নির্বাচনে আমন্ত্রণ জানানো হয়েছে। আশা করছি তারা সরকারের ডাকে সাড়া দেবে। দেশের শাসনতন্ত্র মেনেই আগামী নির্বাচন হবে। সংবিধান পরিবর্তন কোনোভাবেই সম্ভব না।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply