কলেজ মাঠে গরুর হাট

|

পাবনা প্রতিনিধি:

পাবনার সাঁথিয়ার কাশিনাথপুর শহীদ নুরুল হোসেন ডিগ্রী কলেজ মাঠে বৃহস্পতিবার গরুর হাট বসানোর প্রতিবাদে কলেজের শিক্ষার্থীরা ফেস্টুন, ব্যানারসহ প্রতিবাদ মিছিল করেছে। নিয়ম না থাকায় পরে সেখান থেকে গরুর হাট সরানোও হয়েছে।

সূত্রে জানা যায়, সাঁথিয়ার বহুল আলোচিত কাশিনাথপুর গরুর হাট। ইজারাদার শামসুর রহমান বাংলা ১৪২৫ সনের জন্য গরুর হাটের ইজারা নেন। আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে সাঁথিয়াসহ জেলার বিভিন্ন স্থান থেকে গরু, ছাগল, মহিষ আমদানি হয় এ হাটে। এ সময় ইজারাদার শামসুর রহমান নির্ধারিত গরুর হাট বাদ দিয়ে উক্ত কলেজ মাঠে হাট বসান।

এতে শিক্ষার্থীদের ক্লাস পাঠদানসহ চলাচলের বিঘ্ন ঘটায় ইজারাদারের সাথে তাদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শিক্ষার্থীরা “কলেজ মাঠে গরুর হাট চলবে না” “কলেজ হলো শিক্ষার মাঠ-এখানে কেন গরুর হাট” “কলেজের পরিবেশ রক্ষার জন্য গরুর হাট চলবে না” ইত্যাদি লিখিত ফেস্টুন নিয়ে প্রতিবাদ করে। উত্তেজনা ছড়িয়ে পড়লে সাঁথিয়া থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আঃ মজিদ বলেন, পরিস্থিতি শান্ত। সরকারিভাবে যেহেতু কলেজ মাঠে গরুর হাট বসানোর বিধান নাই তাই অন্যত্রে সরিয়ে দেয়া হয়েছে।

এ ব্যাপারে কাশিনাথপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মীর মুঞ্জুর এলাহী বলেন, অনুমোদন না থাকায় কলেজ মাঠ থেকে গরু হাট সরানো হয়েছে।

যমুনা অনলাইন: কেআর









Leave a reply