চিত্রশিল্পী এসএম সুলতানের জন্মবার্ষিকী পালিত

|

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নড়াইলে বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৪ তম জন্ম বার্ষিক পালিত হয়েছে। আজ শুক্রবার দিনটি পালন উপলক্ষে জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এসএম সুলতান কমপ্লেক্স (শিল্পীর নিজস্ব বাস ভবনে) ও শিশুস্বর্গে কোরআন খানি, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, শিল্পীর সমাধিতে পুস্পমাল্য অর্পণ ও মাজার জিয়ারত, আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। চিত্রাংকন প্রতিযোগিতায় শতাধিক শিশু প্রতিযোগী অংশ গ্রহণ করে।

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, এসএম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, এসএম সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়সহ সরকারি ও বে-সরকারি বিভিন্ন সমাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শিল্পীর সমাধিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

পরে শিশুস্বর্গের সভাকক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী। এ সময় পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, এসএম সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি আলমগীর সিদ্দিকীসহ অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য বিশ্ববরেণ্য এই শিল্পী ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল শহরের মাছিমদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিরিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন।









Leave a reply