আরিফুলের অপেক্ষা কি ফুরাবে আজ?

|

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে (সিসিক) স্থগিত দুটি কেন্দ্র এবং একটি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪টি কেন্দ্রে পুনরায় ভোট নেয়া হচ্ছে আজ। আর এই ভোটের মধ্যে দিয়ে শেষ হচ্ছে বিএনপি মেয়র প্রার্থী আরিফুলের আপেক্ষার প্রহর।

ধরে নেয়ায় যায়, আজ অনেকটা নিয়ম রক্ষার নির্বাচন হচ্ছে মেয়র পদের ২৪নং ওয়ার্ডের গাজী বুরহানউদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২৭নং ওয়ার্ডের হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।

কারণ মেয়র পদে নৌকা প্রতীকধারী বদরউদ্দিন আহমদ কামরানের চেয়ে ধানের শীষ নিয়ে আরিফুল হক চৌধুরী ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে রয়েছেন। স্থগিত দুটি কেন্দ্রের ভোট সংখ্যা ৪ হাজার ৭৮৭। ব্যবধানের চেয়ে মাত্র ১৬১টি ভোট বেশি। এ দুটি কেন্দ্রের শতভাগ ভোট প্রদান করা হলেও আরিফুল হক চৌধুরীকে টানা দ্বিতীয়বার মেয়র হতে প্রয়োজন মাত্র ৮১ ভোট। তবে এই দুই কেন্দ্রে ভোটার তালিকায় মৃত ও প্রবাসী ২৯৮ জনের নাম রয়েছে বলে দাবি করেছেন আরিফুল হক চৌধুরী।

সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। ১৬টি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা মোতায়েন আছেন।

৩০ জুলাই অনুষ্ঠিত নির্বাচনে অনিয়মের অভিযোগে ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বুরহানউদ্দিন বিদ্যালয় ও ২৭ নম্বর ওয়ার্ডের হবিনন্দি বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। কেন্দ্র দু’টিতে মোট ভোট ৪ হাজার ৭৮৭। ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টির ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের চেয়ে ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে আছেন বিএনপি’র আরিফুল হক চৌধুরী।

এদিকে, একটি সংরক্ষিত কাউন্সিলর পদে দুই প্রার্থী সমান ভোট পাওয়ায় ১৪টি কেন্দ্রে আবারও ভোটগ্রহণ হবে।

যমুনা অনলাইন: আরএম









Leave a reply