ধুঁকতে থাকা চেলসির সামনে মাদ্রিদ, মুখোমুখি মিলান-নাপোলি

|

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে দুই ম্যাচের প্রথম লেগে আজ (১২ এপ্রিল) রয়েছে দুইটি বিগ ম্যাচ। বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের আতিথ্য নেবে ধুঁকতে থাকা চেলসি। আর অল ইতালিয়ান কোয়ার্টারে মুখোমুখি হবে নাপোলি ও এসি মিলান। দু’টি ম্যাচই শুরু হবে রাত ১টায়।

সান্তিয়াগো বার্নাব্যুতে ফেভারিট হিসেবে চেলসির বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। ফর্মের বিচারে চেলসির চেয়ে এগিয়ে বর্তমান চ্যাম্পিয়নরা। সবশেষ চার ম্যাচে দু’টি হার আর দু’টি ড্র বলছে চেলসির অফফর্মের কথা। ব্লুদের বিপক্ষে ম্যাচে কেবল পুরনো ইনজুরিতে লেফটব্যাক ফারল্যান্ড মেন্ডির সার্ভিস পাবে না রিয়াল। দলের বাকি সবাই ফিট আছেন চেলসির ম্যাচে মাঠে নামতে।

অন্যদিকে, ভারপ্রাপ্ত কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের অধীনে ঘুরে দাঁড়াতে মরিয়া চেলসি। ইনজুরি কাটিয়ে এই ম্যাচে ফিরতে পারেন এনগলো কন্তে। তবে চোটের কারণে এখনও মাঠের বাইরে সিজার আসপিলিকোয়েটা। আর অসুস্থতার কারণে অনিশ্চিত ম্যাসন মাউন্টের খেলা।

ছবি: সংগৃহীত

আরেক ম্যাচে রাতে মুখোমুখি হবে ইতালির দুই ঐতিহ্যবাহী ক্লাব নাপোলি ও এসি মিলান। নামের বিচারে মিলান বড় দল হলেও এই মৌসুমটা অনবদ্য কাটছে নাপোলির। ইতালিয়ান লিগে শীর্ষে থাকা দলটি ইতিমধ্যেই চলে গেছে সবার ধরা-ছোঁয়ার বাইরে। মিলানের বিপক্ষে সাম্প্রতিক লড়াইয়ে জয়ের বিচারেও এগিয়ে নাপোলি। অসাধারণ ফর্মে আছেন ভিক্টর অসিমহেন ও খাবিচা কাভারাসখেলিয়া। অন্যদিকে, এসি মিলানের মূল ভরসা দুই ফরোয়ার্ড অলিভিয়ের জিরু আর রাফায়েল লিয়াও। মাঝমাঠে ব্রাহিম দিয়াজ সেরাটা দিতে পারলে নাপোলির সাথে সমানে-সমান লড়বে এসি মিলান।

আরও পড়ুন: হাল্যান্ড+রক্ষণ= ম্যান সিটি: ইউরোপিয়ান চ্যাম্পিয়ন?

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply