ওয়ার্নারের জ্বলে ওঠার অপেক্ষায় ওয়াটসন

|

ছবি: সংগৃহীত

আইপিএলের মঞ্চে নিজেকে হারিয়ে খুঁজছেন ডেভিড ওয়ার্নার। ব্যাট হাতে রান পেলেও বেগ পেতে হচ্ছে স্ট্রাইক রেটে। ৪ ম্যাচে তিন অর্ধশতকের সাথে ব্যাটিং গড় ৫২.২৫। তবে ক্রিকেটের সবচেয়ে মারমার কাটকাট ভার্সনে ১১৪ স্ট্রাইক রেটে রান তোলায় সমালোচিত হচ্ছেন এই অজি ওপেনার। অবশ্য দিল্লী ক্যাপিটালসের সহকারী কোচ শেন ওয়াটসনের বিশ্বাস; খুব দ্রুতই ফিরবেন ডেভিড ওয়ার্নার।

আইপিএল ও ডেভিড ওয়ার্নারের সাফল্য বলা যায় একে অপরের সমার্থক। টানা ছয়টি আইপিএলে ৫০০ রান ছোঁয়া একমাত্র ব্যাটার তিনি। এবারও আসর শুরু করেছেন তিনি দারুণ ধারাবাহিকতায়। পাশাপাশি আলোচনায়ও আছেন যথারীতি। অবশ্য সেই আলোচনায় এবার নেতিবাচকতার স্রোতই তীব্র।  

আইপিএলের চলতি আসর ওয়ার্নার শুরু করেন ৪৮ বলে ৫৬ রানের ইনিংস দিয়ে। এরপর ৩২ বলে ৩৭ ও তৃতীয় ম্যাচে করেন ৫৫ বলে ৬৫ রান। আর সবশেষ ম্যাচে ৪৭ বলে ৫১ । শেষদিন ফিফটি ছোঁয়ার সময় আনন্দের বদলে হতাশা প্রকাশ করেন ওয়ার্নার। তবে এমন সময়ে দিল্লী ক্যাপিটালসের সহকারী কোচ স্বদেশী শেন ওয়াটসনকে পাশে পাচ্ছেন তিনি।

শেন ওয়াটসন বলেন, ওয়ার্নারকে আমি ভালোভাবে চিনি। খুব কাছ থেকে তাকে দেখার সৌভাগ্য হয়েছিল আমার। সে রান পাচ্ছে; তবে স্ট্রাইক রেটে সমস্যা হচ্ছে। দু-একটি জায়গায় কাজ করলে আমার মনে হয় ওয়ার্নার খুব দ্রুতই নিজেকে ফিরে পাবে। যদি এমনটা না হয় তবে আসলেই আমি খুব বিস্মিত হব।

রান তোলার গতিতে ডেভিড ওয়ার্নারের ব্যাটে ভাটা পড়লেও দারুণ ছন্দে আছেন আসরে তালিকার শীর্ষ পর্যায়ে থাকা শিখর ধাওয়ান ও জস বাটলার। ৪টি করে ম্যাচ খেলা ধাওয়ানের ১৪৬’র উপর স্ট্রাইক রেটের সাথে বাটলারের স্ট্রাইক রেট ১৭০।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply