পন্টিং-গাঙ্গুলীদের ওপর ক্ষুব্ধ শেবাগ

|

ছবি: সংগৃহীত

সেরা একাদশ বাছাইয়ে ব্যর্থ হওয়ায় দিল্লি ক্যাপিটালসের টিম ম্যানেজমেন্টের ওপর ক্ষোভ ঝেড়েছেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ।

ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে শেবাগ বলেন, আমি মনে করি আগে পঞ্জাবের যেটা ভাগ্যে ছিল, সেটাই এখন দিল্লির কাছে এসেছে। সত্যি বলতে, কোচিং স্টাফে যারা আছেন, তারা কোনো অবদান রাখতে পারছেন না। খেলোয়াড়রা খারাপ খেললে দল কতটা শক্তিশালী, তাতে কিছু যায়-আসে না। আপনার ড্রেসিংরুমে বড় মানের অনেকে থাকতে পারে। কিন্তু ব্যাটাররা রান না পেলে, বোলাররা উইকেট না পেলে তাদের থেকে কী লাভ।

এর আগে অবশ্য বর্তমান অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ব্যাটিং আপ্রোচ নিয়েও প্রশ্ন তুলেছিলেন শেবাগ। প্রথমে অধিনায়ক, পরে কোচিং স্টাফদের দোষ খুঁজে বের করলেও শেবাগ জানেন, কাজের কাজটা আসলে মাঠের ১১ জনকেই করতে হবে।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমি বুঝি না, খেলোয়াড়দের সারাক্ষণ নির্দেশনা কেন দেয়া হয়। এটার দরকার নেই। যাদের ম্যাচ জেতানোর সামর্থ্য আছে, তাদের দলে রাখতে হবে। তাহলেই আপনি চ্যাম্পিয়ন হতে পারবেন। দিল্লিতে ম্যাচ জেতানোর মতো খেলোয়াড় আছে। কিন্তু তারা রান ও উইকেট পাচ্ছে না। মাঠের বাইরে আপনি অনেক কৌশল সাজাতে পারেন। কিন্তু মাঠে গিয়ে পারফর্ম করতেই হবে।

দিল্লি ক্যাপিটালসের পারফরমেন্সের কাটাছেঁড়া প্রতিনিয়তই চলছে। কোচ থেকে শুরু করে খেলোয়াড়দের জন্য দিল্লির ভাগ্য বদলানোটাই তাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply