মাসিক ফি ছাড়াই অনেক সেলিব্রিটির অ্যাকাউন্টে ফিরেছে ব্লু টিক

|

ছবি: সংগৃহীত

মাসিক সাবস্ক্রিপশন ফি ছাড়াই খ্যাতনামা ব্যক্তিত্বদের কারও কারও অ্যাকাউন্টে ব্লু টিক মার্ক ফিরিয়ে দিয়েছে টুইটার। এক মিলিয়নের বেশি বা কাছাকাছি যাদের ফলোয়ার, মূলত তারাই ফেরত পেয়েছে ভেরিফিকেশনের চিহ্ন। ফোর্বসের খবর।

ব্লু টিক ফিরে পাওয়া সেলিব্রিটিদের তালিকায় আছেন বিয়ন্সে, হ্যারি কেইন, রিচার্ড ওসমান, ভিক্টোরিয়া বেকহামসহ অনেকে। কোনো অর্থ ছাড়াই গোল্ড ব্যাজ ফিরে পেয়েছে বিবিসি নিউজের টুইটার অ্যাকাউন্ট। অবশ্য ২১ মিলিয়ন ফলোয়ার নিয়েও এখনও ব্লু টিক ফেরত পাননি অভিনেতা রায়ান রেনল্ড।

নিউইয়র্ক টাইমসের রিপোর্টার ম্যাগি হেবারম্যান রোববার (২৩ এপ্রিল) একটি স্ক্রিনশট শেয়ার করেন তার টুইটার অ্যাকাউন্টে। সেখানে ব্লু টিক দেখা যাচ্ছে। ম্যাগি লিখেছেন, আমি সাবস্ক্রাইব করিনি।

কমেডিয়ান ও অভিনেতা বেন শোয়ার্জ একইদিন একই ধরনের পোস্ট দিয়ে জানিয়েছেন, তিনি ব্লু টিক ফিরে পেয়েছেন। তিনি লিখেছেন, আমি কোনোকিছুতেই সাবস্ক্রাইব করিনি।

ছবি: সংগৃহীত

উল্লেখ্য, ভেরিফিকেশনে নির্ধারিত অর্থ না দেয়ায় গেলো বৃহস্পতিবার (২০ এপ্রিল) থেকে টুইটার ব্যবহারকারীদের নামের পাশ থেকে ব্লু টিক তুলে নেয়ার প্রক্রিয়া শুরু হয়। পোপ ফ্রান্সিস, ডোনাল্ড ট্রাম্পসহ অনেক খ্যাতনামা ব্যক্তির নামের পাশ থেকে মুছে দেয়া হয় নীল চিহ্ন। ভুয়া অ্যাকাউন্ট থেকে ভুলভাল তথ্য ছড়িয়ে পড়া ঠেকাতে আগে হাই প্রোফাইল ব্যবহারকারীদের বিনামূল্যেই দেয়া হতো ভেরিফিকেশন মার্ক। তবে ইলন মাস্ক টুইটারের দায়িত্ব নেয়ার পর ধার্য করা হয় মাসিক সাবস্ক্রিপশন চার্জ।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply