ইউরোপিয়ান ফুটবলারদের দলবদলের জন্য প্রস্তুতি নিচ্ছে জায়ান্ট ক্লাবগুলো

|

ছবি: সংগৃহীত

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের মৌসুম শেষের দিকে। তাইতো বার্সেলোনা, ম্যানচেস্টার ইউনাইটেড, বায়ার্ন মিউনিখের মতো ক্লাবগুলো ইতোমধ্যেই আগামী মৌসুমের জন্য ফুটবলার দলে নেয়ার প্রক্রিয়া শুরু করেছে। হেরি কেন, ওসিমহান, গুন্দোগানের মতো ফুটবলাররা আছেন এই ক্লাবগুলোর তালিকায়।

স্প্যানিশ লিগে বার্সেলোনার চ্যাম্পিয়ন হওয়াটা এখন সময়ের ব্যপার মাত্র। তবে উয়েফা চ্যাম্পিয়নস লিগ আর ইউরোপা লিগ থেকে বাদ পড়েছে ক্লাবটি। তাইতো আগমী মৌসুমের দল সমৃদ্ধ করার পরিকল্পনা শুরু করেছে কাতালান ক্লাবটি। মৌসুম শেষে চুক্তি শেষ হতে যাওয়া ম্যানসিটির জার্মান মিডফিল্ডার ইলকাই গুন্দোগানকে ডেরায় ভেড়াতে চায় বার্সা। সেই সাথে চেলসির ফরাসি মিডফিল্ডার এনগোলো কন্তে আর স্ট্রাইকার অবামিয়াংকে দলে নিতে চায় বার্সেলোনা।

ছবি: সংগৃহীত

তবে ঘর ভাঙার ঝুঁকিতেও আছে বার্সেলোনা। লিডস ইউনাইটেড থেকে বার্সাতে আসা ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহার সার্ভিস পেতে চায় নিউক্যাসল ইউনাইটেড। বার্সা একাদশে নিয়মিত জায়গা না পাওয়ায় নতুন প্রস্তাব পেলে বিবেচনা করতে চান রাফিনিয়া। কিন্তু এই ব্রাজিলিয়ানকে ক্লাবে রাখতে মরিয়া কোচ জাভি হার্নান্দেজ।

ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেডও থাকবে আগামী দলবদলে বাজারে। রেড ডেভিলরা তাদের মূল গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে ছেড়ে দিতে চায়। ফর্ম পড়তির দিকে থাকায় এই স্প্যানিশের বিকল্প হিসেবে ব্রেন্টফোর্ডের ডেভিড রায়া, পোর্তোর ডিয়োগো কস্তা আর ভ্যালেন্সিয়ার জিওরজিকে শর্ট লিস্ট করেছে ম্যান ইউনাইটেড।

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার হয়ে কাতার বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে সবার নজর কাড়েন ব্রাইটন মিডফিল্ডার মার্ক অ্যালেস্টার। বিশ্বকাপের ফর্মটা ইপিএলেও ধরে রেখেছেন এই মিডফিল্ডার। এই আর্জেন্টাইনের সার্ভিস আগামী মৌসুমে পেতে দুই ইংলিশ জায়ান্ট লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। ইতোমধ্যেই অ্যালিস্টারের সাথে যোগাযোগ শুরু করেছে দুই ক্লাবই।

ছবি: সংগৃহীত

মৌসুমটা ভালো কাটছে না জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের। নতুন কোচ টমাচ টুখেল সেই সমস্যা কাটিয়ে উঠতে নতুন স্ট্রাইকারের খোঁজে আছেন। জার্মান দৈনিক ব্লিন্ডের দাবি, নাপোলির ভিক্টর ওসিমহেন আর টটেনহ্যাম অধিনায়ক হেরি কেনের মধ্যে যে কোনো একজনকে দলে নিতে চায় বায়ার্ন। এই দুই তারকাকে পেতে ব্যর্থ হলে বিকল্প হিসেবে শর্ট লিস্টে আছেন আটালান্টার রাসমুস হোয়লুন্ড আর আইন্ট্রাখট ফ্রাঙ্কফুর্টের ফরাসি স্ট্রাইকার রঁদাল কলো মুয়ানি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply