কক্সবাজারে ট্রলারে ১০ লাশ: ৬ জনের মরদেহ হস্তান্তর

|

চট্টগ্রাম ব্যুরো:

কক্সবাজারে ট্রলার থেকে উদ্ধার হওয়া মৃত ১০ জনের মধ্যে পরিচয় শনাক্ত হওয়া ৬ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। সোমবার (২৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায় কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে এসব মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

হস্তান্তর করা মরদেহগুলো হচ্ছে মহেশখালীর রফিক মিয়ার ছেলে সামশুল আলম প্রকাশ সামশু মাঝি, জাফর আলমের ছেলে শওকত উল্লাহ, মুসা আলীর ছেলে ওসমান গনি, মোহাম্মদ হোসনের ছেলে নুরুল কবির, চকরিয়ার জসিম উদ্দীনের ছেলে তারেক জিয়া ও শাহ আলমের ছেলে মোহাম্মদ শাহজাহানের।

গতকাল রোববার (২৩ এপ্রিল) কক্সবাজারে বাঁকখালী নদীর মোহনা সংলগ্ন নাজিরারটেক পয়েন্ট সাগরে উপকূলে ভেসে আসা একটি ট্রলার থেকে উদ্ধার করা হয় ১০ জনের মৃতদেহ।

কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুল ইসলাম বলেন, স্বজনরা মরদেহ শনাক্ত করার পর যাচাইবাছাই শেষে হস্তান্তর করা হয়েছে। আরও ৪ জনের লাশ হাসপাতাল মর্গে রয়েছে। হস্তান্তর করা মৃতদেহ এবং শনাক্ত না হওয়া সকলের মরদেহের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা পরীক্ষা করার পর পরিচয় আরও নিশ্চিত হওয়া যাবে।

যাদের মরদেহ শনাক্ত হয়েছে, তাদের স্বজনদের থানায় এজাহার জমা দিতে বলা হয়েছে বলে জানান পুলিশ সুপার। এজাহার পাওয়ার পর মামলা নথিভূক্ত হবে বলেও উল্লেখ করেন তিনি।

মরদেহগুলো হস্তান্তরের সময় পরিবার প্রতি ২৫ হাজার টাকা করে অনুদান দিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন। এ সময় নিহতদের স্বজনরা ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply