জামিন নিয়ে বিতণ্ডা, এজলাস ভাঙচুর

|

বগুড়া ব্যুরো:

বগুড়ায় আসামির জামিন দেয়া নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে বিচারকের এজলাসে ভাঙচুর চালিয়েছেন আইনজীবিরা। সোমবার দুপুরে বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-১ এর বিচারক একেএম ফজলুল হকের এজলাসে এই ঘটনা ঘটে। ঘটনার পর ওই আদালতের বিচারকাজ বন্ধ হয়ে যায়।

আদালত সূত্র জানায়, জেলার নন্দীগ্রাম উপজেলার একটি মামলায় আসামিরা আদালতে হাজির হলে জামিনের আবেদন করেন তাদের আইনজীবিরা। এসময় রাষ্ট্রপক্ষের আইনজীবিরা জামিনের বিরোধীতা করার পর দুই পক্ষের আইনজীবিদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে বিচারক ফজলুল হকের সামনেই তার টেবিলে কাঁচ ভাঙচুর করেন আইনজীবিরা। পরে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবি নরেশ মূখার্জ্জী গণমাধ্যমের কাছে দাবি করেছেন, বাদীপক্ষের কোনো বক্তব্য না শুনেই বিচারক আসামি পক্ষের দাবির প্রেক্ষিতে জামিন প্রদানে সম্মতি দেন। এতে তারা বিধি মোতাবেক জামিনের বিরোধীতা করেন। এসময় আসামি পক্ষের আইনজীবি আতিকুল মাহবুব সালামের নেতৃত্বে কয়েকজন আইনজীবি তাদের ওপর চড়াও হন। এজলাসে ভাঙচুরের ঘটনাও তারাই ঘটিয়েছেন বলে দাবি করেন তিনি।

বিষয়টি নিয়ে অ্যাডভোকেট আতিকুল মাহবুব সালামের সাথে কথা বলার চেষ্টা করা হলেও তার চেম্বার ও মোবাইলফোন বন্ধ থাকায় সেটি সম্ভব হয়নি।









Leave a reply