ইল মাছ দিয়ে ভাত খাওয়া নিয়ে মন্তব্যের জেরে সমালোচনায় জাপানের জননিরাপত্তা প্রধান

|

ছবি: সংগৃহীত

দুই সপ্তাহ আগে জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার ওপর স্মোক গ্রেনেড হামলা আলোড়ন তুলেছিল গোটা জাপানজুড়েই। অথচ সেই ঘটনার চেয়ে ইল মাছ দিয়ে ভাত খাওয়াকেই বেশি প্রাধান্য দিয়েছেন দেশটির জননিরাপত্তা প্রধান কোচি তানি। পুলিশের পক্ষ থেকে তাকে প্রধানমন্ত্রীর ওপর হামলার খবর দেয়া হলেও খাবার টেবিল থেকেই উঠেননি তিনি। এক সমাবেশে নিজেই জানিয়েছেন এমন তথ্য। খবর দ্য জাপান টাইমস’র

জননিরাপত্তা প্রধান কোচি তানি বলেন, শিমান্টোতে আপনি সুস্বাদু ইল মাছ ভাতের পদটি খেতে পারেন। কিছুদিন আগে এটি খাওয়ার জন্য আমি অধীর অপেক্ষায় ছিলাম। ঠিক যখনই খেতে যাবো, তখনই ন্যাশনাল পুলিশ এজেন্সি থেকে ফোন পেলাম, ওয়াকাইয়ামাতে প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে বোমা ছোঁড়া হয়েছে। তবে, আমি তখন খাওয়া থামাইনি। সুস্বাদু খাবারটি শেষ করেই থেমেছি।

সাবেক প্রধানমন্ত্রী শিনজো অ্যাবেকে হত্যার এক বছরেরও কম সময়ের মধ্যে বর্তমান প্রধানমন্ত্রীর ওপর হামলায় ব্যাপক প্রশ্নের মুখে পড়েছে জাপানের নিরাপত্তা ব্যবস্থা, সমালোচিত হচ্ছে পুলিশ। নতুন করে সে সমালোচনাকে আরও উস্কে দিলেন মন্ত্রী পরিষদের গুরুত্বপূর্ণ এ সদস্য। এই মন্তব্যের জেরে সংসদে তার পদত্যাগের দাবিও উঠেছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

জাপানের রাজনীতিবিদ জুন আজুমি বলেন, জাতীয় জননিরাপত্তা কমিশনের চেয়ারপারসন হিসেবে তিনি দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন। তার মতো ব্যক্তি দেশের নিরাপত্তার দায়িত্বে রয়েছে। বিষয়টি অবশ্যই প্রধানমন্ত্রীকে ভাবতে হবে।

যদিও, সরকার দলীয় অনেকেরই সমর্থন পাচ্ছেন কোচি তানি নামের এই রাজনীতিবিদ। খোদ প্রধানমন্ত্রীও তার ওপর আস্থা রাখার কথা জানিয়েছেন। এদিকে এই নেতার দাবি, তার বক্তব্যকে সংবাদমাধ্যমে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply