১২ দিনের মাথায় আবারও শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে ফেরি চলাচল বন্ধ

|

ছবি: ফাইল ফটো

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

ঈদকে কেন্দ্র করে মোটরসাইকেল পারাপারে শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে ফেরি চালু করেছিল বিআইডাব্লিউটিসি। তবে যানবাহন ও প্রয়োজন না থাকায় ১২ দিনের মাথায় সরিয়ে নেয়া হয়েছে দুই ফেরি। এতে আবারও বন্ধ হয়ে গেলো একসময়ের দেশের দক্ষিণবঙ্গ যাতায়াতে পদ্মা পাড়ি দেয়ার প্রধান এই ফেরিরুট।

রোববার (৩০ এপ্রিল) ১১টায় ফেরি কলমিলতা সরিয়ে নেয়া হয়। বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঈদের জন্য দু’টি ফেরি দিয়ে পরীক্ষামূলকভাবে মোটরসাইকেল পারাপার করা হয়েছিল। পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় এখন এই নৌরুটে যানবাহন আসে না। ঈদের পর সেতুতে মোটরসাইকেল আবারও পারাপার যদি বন্ধ হয় এ জন্য ফেরি রাখা হয়েছিলো। তবে সেতুতে মোটরসাইকেল চলাচল করছে। সেক্ষেত্রে ফেরির প্রয়োজনীয়তা নেই। ফেরি কুঞ্জলতা আরিচা-কাজিরহাট রুট থেকে আনা হয়েছিল, আর কলমিলতা আনা হয়েছিল ভোলা-লক্ষ্মীপুর নৌরুট থেকে। এখন শিমুলিয়া-মাঝিকান্দি রুটে চলাচল বন্ধ হওয়ায় আগের রুটেই দুটি ফেরিকে ফিরিয়ে দেয়া হয়েছে।

তিনি আরও জানান, আজ থেকে ফেরি চলাচল বন্ধ। ভবিষ্যতে আর কখনও এই রুটে ফেরি চলবে বলে মনে হয় না।

প্রসঙ্গত, গত ১৮ এপ্রিল মুন্সিগঞ্জের শিমুলিয়া ও শরীয়তপুরের মাঝিকান্দি নৌরুটের দু’টি ফেরি দিয়ে ফেরি চলাচল চালু করেছিল বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডাব্লিউটিসি)।

/এটিএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply