লা লিগা দেখা যাবে শুধুই ফেসবুকে

|

বিশ্বজুড়ে জনপ্রিয় ফুটবল লিগ লা লিগা। এতদিন টিভিতে দেখলেও এবার থেকে এটি দেখতে হবে ফেসবুকে। ভারতীয় উপমহাদেশের দর্শকদের টার্গেট করে এ অঞ্চলে লা লিগার সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

এর ফলে, বাংলাদেশ, ভারত, নেপাল, মালদ্বীপ, শ্রীলঙ্কা, ভুটান, আফগানিস্তান ও মালদ্বীপের ফুটবল প্রেমীদের লা লিগা দেখতে হলে ফেসবুকই একমাত্র ভরসা। এর আগে, ২০১৪ থেকে এই বছর পর্যন্ত প্রতিযোগিতাটির সম্প্রচার স্বত্ব ছিল সনি পিকচার্সের। এবার সহ পরবর্তী ৩ মৌসুমের জন্য তা কিনে নিয়েছে ফেসবুক।

ভারতীয় উপমহাদেশের মতো গুরুত্বপূর্ণ জায়গায় ফেসবুকে লা লিগা সম্প্রচারের বিষয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন লা লিগার ডিজিটাল স্ট্র্যাটেজির প্রধান আলফ্রেদো বেরমেহো। বলেছেন, আমাদের অন্যতম লক্ষ্য ছিল বিশ্বব্যাপী দর্শক বাড়ানোর। ফেসবুকের মতো ফ্রি প্ল্যাটফর্মের সঙ্গে যুক্ত হতে পারা আমাদের জন্য গুরুত্বপূর্ণ, ভারতে যার ২৭০ মিলিয়ন ব্যবহারকারী আছে।

আর ফেসবুকের গ্লোবাল লাইভ স্পোর্টসের ডিরেক্টর জানান, প্রথমদিকে বিজ্ঞাপন ছাড়াই লা লিগার স্ট্রিম হবে। পরবর্তীতে প্রয়োজন অনুযায়ী এটি ঢেলে সাজানো হবে।

অবশ্য, এ বিষয়ে ফেসবুককে অনভিজ্ঞ বলা যাবে না মোটেও। ইতিমধ্যেই যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য মেজর লিগ বেসবল সম্প্রচার করেছে মাধ্যমটি।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply