হচ্ছে না চুক্তি নবায়ন, পিএসজিতে মেসির আর ৩ ম্যাচ বাকি; লে’কিপের দাবি

|

ছবি: সংগৃহীত

অনুমোদন ছাড়াই লিওনেল মেসির সৌদি আরব সফরকে ভালোভাবে নেয়নি পিএসজি। এর ফলশ্রুতিতেই, আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী অধিনায়কের সাথে চুক্তি নবায়ন করবে না প্যারিসের এই জায়ান্ট ক্লাব; এমন দাবি করেছে ফরাসি গণমাধ্যম লে’কিপ। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, পিএসজির জার্সিতে আর মাত্র তিনটি ম্যাচ খেলবেন মেসি।

সাতবারে ব্যালন ডি’অরজয়ী আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি কাজ করছেন সৌদি আরবের পর্যটকবিষয়ক শুভেচ্ছাদূত হিসেবে। সৌদি আরবে যাওয়ার জন্য অনুমতি চেয়ে আগেই আবেদন করেছিলেন মেসি। লিগের ব্যস্ততা থাকায় সেই আবেদনে সাড়া দেননি পিএসজি কোচ। মৌসুমের মাঝপথে নিষেধ সত্ত্বেও মরুর দেশ ভ্রমণে যাওয়ায় আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী অধিনায়কের উপর নেমে এসেছে নিষেধাজ্ঞা। মেসির বিরুদ্ধে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা ও জরিমানার মতো কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে ক্লাব কর্তৃপক্ষ।

এই নিষেধাজ্ঞার ফলে অনুশীলনে অংশ নিতে পারবেন না মেসি। সেই সাথে সম্ভাবনা রয়েছে লিগ ওয়ানের দু’টি ম্যাচ মিস করার। এই সময়টাতে ক্লাব থেকে কোনো আর্থিক সুবিধাও পাবেন না বিশ্বসেরা এই ফুটবল মহাতারকা। তবে ফরাসি গণমাধ্যম লে’কিপ জানিয়েছে, আরও বড় শাস্তি অপেক্ষা করছে মেসির জন্য। এই গ্রীষ্মেই শেষ হয়ে যাচ্ছে পিএসজির সাথে মেসির চুক্তির মেয়াদ। তৃতীয় মৌসুমের জন্যও তাকে রেখে দেয়ার প্রস্তাব প্রদানের একটি সুযোগ ক্লাবটির হাতে থাকলেও পিএসজির শীর্ষ কর্তারা মেসিকে চলে যেতে দেয়ার সিদ্ধান্তের দিকেই ঝুঁকছেন। এতদিন দুই পক্ষের মাঝেই চলছিল আলোচনা। তবে মেসির সৌদি ভ্রমণ যেন এসেছে সেই সম্ভাবনার কফিনে শেষ পেরেক হিসেবে! এই গ্রীষ্মের শেষে মেসির বিদায় তাই এখন অনেকটাই অবশ্যম্ভাবী।

লে’কিপ জানিয়েছে, দুই সপ্তাহের নিষেধাজ্ঞা শেষে পিএসজির জার্সিতে মেসির হাতে এখন আছে কেবল তিনটি ম্যাচ। ঘটনার এমন প্রবাহে কিছুটা হলেও জোরালো হচ্ছে বার্সেলোনায় মেসির ফেরার সম্ভাবনা। তবে আর্থিক নানা সমস্যায় জর্জরিত কাতালান ক্লাবটিতেও মেসির যাওয়া নিয়ে রয়েছে বেশ কিছু প্রতিবন্ধকতা। তাই, এমএলএস ক্লাব ইন্টার মিয়ামি এবং সৌদি ক্লাব আল-হিলালের নামও সামনে আসছে মেসির সম্ভাব্য গন্তব্যের তালিকায়।

আরও পড়ুন: মেসিকে ‘নিষেধাজ্ঞা’ দিলো পিএসজি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply