মধ্যপ্রদেশে ৩ নারীসহ একই পরিবারের ৬ জনকে গুলি করে হত্যা

|

এনডিটিভি থেকে সংগৃহীত ছবি।

প্রতিবেশীদের হাতে মধ্যপ্রদেশের মোরেনায় তিন নারীসহ একই পরিবারের ছয়জনকে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও দুইজন। খবর এনডিটিভির।

শুক্রবার (৫ মে) সকাল আনুমানিক ১০টায় মোরেনার লেপা গ্রামে ধীর সিং তোমার ও গজেন্দ্র সিং তোমারের পরিবারের মধ্যে জমি নিয়ে বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটে।

এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে এ ঘটনার একটি ভিডিও। ভিডিওতে দেখা গেছে, নিরস্ত্র কয়েকজন ব্যক্তিকে লাঠি দিয়ে মারধরের পর গুলি করছেন বন্দুকধারীরা। এখন পর্যন্ত এ হত্যাকাণ্ডে জড়িত আটজনকে চিহ্নিত করতে পেরেছে পুলিশ। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে পুলিশ। খবর এনডিটিভির।

জানা গেছে, ২০১৩ সালে বাড়ির ময়লা ফেলা নিয়ে প্রথমবারের মতো সংঘাতে জড়ায় এ দুই পরিবার। সে সময় ধীর সিং তোমারের পরিবারের দুজন খুন হন এবং গজেন্দ্র সিংয়ের পরিবারের সদস্যরা গ্রাম ছেড়ে পালিয়ে যান। পরে আদালতের বাইরে দুই পরিবারের মধ্যে বিষয়টির মীমাংসা হলে গ্রামে ফিরে আসে গজেন্দ্র সিংয়ের পরিবার।

আজ শুক্রবার ধীর সিংয়ের পরিবার লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর হামলার পর গুলি চালায় বলে অভিযোগ উঠেছে। নিহত ছয়জনের মধ্যে গজেন্দ্র সিং ও তার দুই ছেলেও রয়েছেন বলে জানা গেছে।

হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে পুলিশ জানিয়েছে, জমি নিয়ে এ দুই পরিবারের মধ্যে পুরোনো বিরোধ ছিল। আজ যাদের বিরুদ্ধে হত্যার অভিযোগ উঠেছে, তাদের পরিবারের কয়েকজন সদস্যকে এর আগে হত্যা করা হয়েছিল বলে জানা যায়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply