ডি গিয়ার ভুলে ইউনাইটেডের হার, শীর্ষ চার নিয়ে শঙ্কায় রেড ডেভিলরা

|

ছবি: সংগৃহীত

ডেভিড ডি গিয়া আরও একবার হারালেন বলের নিয়ন্ত্রণ। ওয়েস্টহ্যামের বিপক্ষে সে যাত্রায় হজম করা একমাত্র গোলেই হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর এর মাধ্যমে টানা দ্বিতীয়বারের মতো পয়েন্ট টেবিলের তিনে উঠার সুযোগ হারালো রেড ডেভিলরা। এরিক টেন হাগের দল এখন আছে চারে। তিনে থাকা নিউক্যাসলও আর্সেনালের কাছে হেরে বসায় ক্ষতির পরিমাণটা কম হয়েছে টেন হাগের দলের। তবে এখন পাঁচ নম্বরে থাকা লিভারপুলকে নিয়েও ভাবতে হচ্ছে এই দুই দলকে।

আগের ম্যাচেই ব্রাইটনের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এবার একই ব্যবধানে হার ওয়েস্টহ্যামের সাথে। অবশ্য প্রথমার্ধে বেশ আক্রমণাত্মক ছিল টেন হাগের দল। ফরোয়ার্ড লাইন মিস না করলে প্রথমার্ধেই গোলের দেখা পেতো তারা। উল্টো ২৭ মিনিটে সাইদ বেনরেহমার একমাত্র গোলে এগিয়ে যায় ওয়েস্টহ্যাম।

ছবি: সংগৃহীত

তবে সেটার জন্য বেনরাহমা ধন্যবাদ দিতে পারেন ডেভিড ডি গিয়াকে। বেনরাহমা হয়তো গোলমুখে দুর্বল শটটি নিয়ে নিজেও ভাবেননি যে তা জালে জড়াবে। আরও একবার রেড ডেভিলদের স্প্যানিশ গোলরক্ষকের হাত থেকে ফসকে গেলো বল। এর মাশুল ইউনাইটেডকে দিতে হয় কিনা, তা সময়ই বলে দেবে।

দ্বিতীয়ার্ধেও দারুণ ফুটবলে ম্যান ইউনাইটেডের রক্ষণকে ব্যস্ত রাখে ওয়েস্টহ্যাম। ম্যাচের শেষ দশ মিনিটেই কিছুটা আক্রমণাত্মক রূপে পাওয়া গেছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। তবে গোলের খোঁজ শুরু করতে একটু যেন বেশিই দেরি করে ফেলেছিলেন ব্রুনো-র‍্যাশফোর্ডরা। শেষ পর্যন্ত ডেভিড ময়েজের কৌশলের কাছে মার খেয়ে গেলো টেন হাগের দল।

ছবি: সংগৃহীত

টানা দুই ম্যাচে তাই ৬ পয়েন্ট হারিয়ে এখনও চ্যাম্পিয়নস লিগ খেলার সুযোগ নিশ্চিত করতে পারেনি রেড ডেভিলরা। ৩৪ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে আছে রেড ডেভিলরা। এক ম্যাচ বেশি খেলে ১ পয়েন্ট কম পাওয়া লিভারপুল আছে ঠিক পেছনেই।

আরও পড়ুন: নিউক্যাসলকে হারিয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখলো ওডেগার্ডের আর্সেনাল

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply