প্রধানমন্ত্রীর সফরে বিএনপির বোঝা উচিত, শেখ হাসিনা ও তার সরকারের উচ্চতা কোথায়: তথ্যমন্ত্রী

|

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি।

নির্বাচন নিয়ে আওয়ামী লীগ বিএনপির সাথে খেলতে চায়। কিন্তু দলটি বারবার নির্বাচন থেকে পালিয়ে যায় বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর সফল সফরে বিএনপির বোঝা উচিত শেখ হাসিনা ও তার সরকারের উচ্চতা কোথায়।

সোমবার (৮ মে) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেছেন। তথ্যমন্ত্রী বলেন, ব্রিটেনের নির্বাচনের মতো একটি সুন্দর নির্বাচন করার প্রত্যাশা জানিয়েছেন প্রধানমন্ত্রী। বিশ্বের সকল পর্যবেক্ষকদেরকে তিনি স্বাগত জানিয়েছেন।

এ সময় তথ্যমন্ত্রী বলেন, যখন সুন্দর নির্বাচনের পরিকল্পনা চলছে তখন বিএনপি চাচ্ছে নির্বাচনকে প্রতিহত করতে। নির্বাচনকে প্রতিহত করার পরিকল্পনা মানেই গণতন্ত্রকে প্রতিহত করা, বিএনপি মূলত গণতন্ত্র চায় না। তবে নির্বাচন ঠেকিয়ে দেয়ার ধৃষ্টতা বিএনপির নেই। বিএনপির এমন একটি ব্যবস্থা চায় যে, তাদেরকে সরাসরি ক্ষমতায় বসিয়ে দেয়া হোক। তবে সেটি তো আর নির্বাচন কমিশন বা দেশের জনগণ পারবে না। উন্নত বিশ্বের মতো একটি গ্রহণযোগ্য নির্বাচন হবে।

ড. হাছান মাহমুদ আরও বলেন, বিএনপির শরিকদের আসন ভাগাভাগির বিষয়টি এটিই প্রমাণ করে যে, বিএনপি নির্বাচন না চাইলেও শরিকরা নির্বাচন চায়, বিএনপি নির্বাচনে না আসলে শরিকরা পালিয়ে যাবে।

সমসাময়িক বিষয়ে কথা বলার সময় তথ্যমন্ত্রী আরও বলেন, একজন নোবেল বিজয়ীর বিরুদ্ধে বেতনের পাওনা না দেয়ার অভিযোগ ন্যাক্কারজনক; যার মধ্য দিয়ে ড. মোহাম্মদ ইউনুস নোবেল পুরস্কারকে বিতর্কিত করছেন।

আরও পড়ুন: লিভ টু আপিল খারিজ, ড. ইউনূসের বিরুদ্ধে মামলা চলবে

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply