মাঠে ফেরার জন্য কঠোর অনুশীলন করছেন তাসকিন

|

ছবি: সংগৃহীত

ইনজুরি কাটিয়ে আবারও মাঠে ফেরার জন্য কঠোর অনুশীলন করছেন বাংলাদেশ দলের পেস বোলিংয়ের স্তম্ভ তাসকিন আহমেদ। দু-এক সপ্তাহের মধ্যেই আবারও নেটে বল হাতে দেখা যাবে এই স্পিড স্টারকে। সুযোগ পেলে সামনের ওয়ানডে বিশ্বকাপে নিজেকে উজাড় করে দিতে চান তাসকিন।

তাসকিন এখন বোলিংয়ে ফেরার অপেক্ষায় আছেন। মঙ্গলবার (৯ মে) তাসকিন নিজেই জানালেন কবে নাগাদ তিনি মাঠে ফিরবেন। তাসকিনের চোখ এখন ঘরের মাঠে আফগানিস্তান সিরিজে। আগামী জুনে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে রশিদ খানের দল। সব ঠিক থাকলে সেই সিরিজ দিয়ে ক্রিকেটে ফিরবেন তিনি।

নিজের পুনর্বাসন প্রক্রিয়া নিয়ে মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তাসকিন বলেন, আল্লাহর রহমতে খুব সুন্দর প্রক্রিয়ায় পুনর্বাসন চলতেছে। আগের থেকে অনেক উন্নতি হয়েছে। আশা করা যাচ্ছে, এক দেড় সপ্তাহের মধ্যে লো ইন্টেনসিটিতে বোলিং শুরু করবো। সম্পূর্ণ আসলে প্রগ্রেসনের ওপর নির্ভর করবে। আশা করছি, এক দেড় সপ্তাহের মধ্যে বোলিং শুরু করবো। আমাদের বোর্ডের আন্ডারে রিহ্যাবিলিটেশনের যে হেড, জুলিয়ান। ওর প্রোগ্রাম অনুযায়ী কাজ করছি বোর্ডের তত্ত্বাবধানে। আল্লাহ যদি চায়, তাহলে দেখবেন (আফগানিস্তান সিরিজে) আমারও আশা। যদি তেমন কোনো সমস্যা না হয়, তার আগেই পুরোপুরি সুস্থ হওয়ার কথা।

ছবি: সংগৃহীত

চলতি বছরই ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। এর আগে হওয়ার কথা এশিয়া কাপও। দুই টুর্নামেন্টেই বাংলাদেশের স্বপ্নটা বেশ বড়। তাসকিন আহমেদ তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন, এমন প্রত্যাশা অনেকের। তাসকিন নিজেও বলছেন বড় স্বপ্নের কথাই।

তাসকিন বলেন, না আসলে, একজন পেশাদার খেলোয়াড় হিসেবে এই প্রসেসের বাইরে কিছু নাই। যে কারো জন্য। আল্লাহ রহমতে দলে সবার মধ্যে ওয়ার্ক এথিকস ও প্রসেসটা ভালো বিল্ড হচ্ছে। এবং সেই সাথে আমাদের দলের ইউনিটি ও প্রসেসটা অনেক ভালো যাচ্ছে। এই জিনিসটা চাই, এই সুন্দর প্রসেস বিল্ডিংয়ের প্রসেসটা শুধু ন্যাশনাল টিম না, আন্ডার ১৫-১৬ এর খেলোয়াড়রাও আনে যে, না আমাদের মধ্যেও একটা ডিসিপ্লিন বা প্রসেসের মধ্যে থাকতে হবে। নিজেরাও বড় ক্রিকেটার হতে পারবো সাথে দেশও লাভবান হবে। এটাই আরকি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply